শিরোনামঃ-

» বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিএনএফ-এর শিক্ষাবৃত্তি বিতরণ

প্রকাশিত: ১৬. মার্চ. ২০২০ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন-বিএনএফ এর আর্থিক সহযোগিতায় রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন আর. ডব্লিউ ডি. ও. এর মাধ্যমে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষায় অধ্যয়রত ৪০ জন ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

রবিবার (১৫ মার্চ) দুপুর ২টায় সিলেট সদর উপজেলার লাক্কাতোরা, মালনী চড়া চা -বাগান ও নগরীর বিভিন্ন ওয়ার্ডের বস্তি এলাকায় জরিপের মাধ্যমে তালিকাভুক্ত করে দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে এই শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

বঙ্গবন্ধুর শতজন্মবার্ষিকী উপলক্ষ্যে শিক্ষাবৃত্তি উপকারভোগী ছাত্র-ছাত্রীদের সহ উক্ত এলাকার অন্যান্য ব্যক্তিদ্বয়ের সমন্বয়ে বঙ্গবন্ধুর জীবন দর্শনের উপর ১ঘন্টার সেমিনার মাল্টিমিডিয়ার প্রোজেক্টরের মাধ্যমে দেখানো হয়।

এছাড়া চা-বাগানের শিশু ও তাদের অভিবাবকদের নিয়ে উঠান বৈঠক এর মাধ্যমে পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর, বাড়ীর আঙ্গীনায় শাক-সবজি উৎপাদন এবং বর্তমান করোনা ভাইরাস সম্পর্কে এলাকার মানুষের পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও থাকার জন্য মা ও শিশু স্বাস্থ্য সচেতনতাম্লূক বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করা হয়।

স্বাস্থ্য ও করোনা ভাইরাস সম্পর্কে জন-সচেতনতা করার জন্য স্থানীয় প্রতিনিধিদের দিয়ে ৩০ মিনিটের একটি নাটক প্রদর্শন করা হয়। নাটকটির মুল বিষয় বস্তু ছিল কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সচেতনতা, পরিস্কার-পরিচ্ছন্নতা, ও যে কোন খাবার খাওয়ার আগে ভাল করে হাত ধুয়ে নিতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শতজন্মবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাক্কাতুরা চা-বাগানের পঞ্চায়েত সভাপতি শিতু লোহার, মালনীছড়া- চা-বাগানের পঞ্চায়েত সভাপতি জিতেন সবর এবং সিলেট ভ্যালির সভাপতি রাজু গোয়ালা, অধ্যাপক আবুল কালাম আজাদ, আর. ডব্লিউ. ডি. ও. এর নির্বাহী সদস্য সমিক শহীদ জাহান ও শাহজাদী খানম, নির্বাহী পরিচালক সমীতা বেগম মীরা, প্রজেক্ট অফিসার মো. জাহিদুল ইসলাম রশিদ, মো. মহসিন রেজা, আর. ডব্লিউ. ডি. ও. শিক্ষা অফিসার বাবুল কুমার সিং শিক্ষক রেবা সিনহা, স্বপ্না দেব প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৭ বার

Share Button

Callender

June 2020
M T W T F S S
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930