শিরোনামঃ-

» বিশ্বনাথ থিয়েটারের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত: ১৩. ফেব্রুয়ারি. ২০২০ | বৃহস্পতিবার

বিশ্বনাথ প্রতিনিধিঃ
২০০৬ সালে সমাজ বদলের স্লোগান নিয়ে সুস্থ সংস্কৃতির বিকাশে বিশ্বনাথ উপজেলায় গঠিত হয়েছিল নাট্য সংগঠন ‘বিশ্বনাথ থিয়েটার’।

সংগঠনটি স্বগৌরবে ১৪বছর পেরিয়ে ১৫ বছরে পর্দাপন করলো।

থিয়েটারের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় উপজেলার কেন্দ্রিয় স্মৃতিস্তম্ভে এক আড্ডার আয়োজন করা হয়।

আড্ডায় অথিতির বক্তব্য রাখেন- বিশ্বনাথ থিয়েটারে উপদেষ্ঠা সাম্যবাদী কবি সাইদুর রহমান সাঈদ।

বক্তব্যে তিনি বলেন- থিয়েটার চর্চা মানুষকে একজন সত্যিকারের মানুষ হিসেবে পরিনত করে।

তিনি বলেন- একটি উপজেলা পর্যায় থেকে সাংস্কৃতিক আন্দোলন অনেকটা বাঁধা ও চ্যালেঞ্জের।

তবুও বিশ্বনাথ থিয়েটারের কর্মিরা মুক্তিযুদ্ধের আদর্শ বুকে ধারণ করে গত ১৪টি বছরে নাট্য ও সুস্থ সংস্কৃতির চর্চার ইতিহাসে বিশ্বনাথ ও সিলেটবাসীকে উপহার দিয়েছে অসংখ্য সমাজ সচেতনতামূলক নাটক ও শিকড় সন্ধানী অনেক অনুষ্ঠান। পাশাপাশী সংগঠনের অনেক সফলতা ও অর্জন  রয়েছে। তাই সকল অর্জনকে সামনে রেখে মুজিব বর্ষে যুগান্তকারী উদ্যোগ নেওয়ার আহবান জানান তিনি।

থিয়েটারের সভাপতি আনহার আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নবীন সোহেলের পরিচালনায় আড্ডায় অংশগ্রহণ করেন- থিয়েটারের উপদেষ্ঠা কবির আহমদ, কবিতা পরিষদ বিশ্বনাথের সভাপতি কবি আবদুল হান্নান ইউজেটিক্স, থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি কামাল মুন্না, সংগঠক শাহ মুক্তার আহমদ, সাংবাদিক বদরুল ইসলাম মহসিন, থিয়েটারের যুগ্ন-সম্পাদক আরফাতুল ইসলাম মুহিন, বাসিয়া খেলাঘর আসরের সদস্য ওমর আলী, থিয়েটার কর্মি আহমেদ জুয়েল, শফিক রুহিন, ফয়জুল ইসলাম, ইসমাইল অপু প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬ বার

Share Button

Callender

February 2020
M T W T F S S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
242526272829