শিরোনামঃ-

» ভাষা সৈনিক কমরেড আসাদ্দর আলী’র ৩০তম স্মরণ সভা

প্রকাশিত: ০৯. ফেব্রুয়ারি. ২০২০ | রবিবার

কমরেড আসাদ্দর আলী ছিলেন রাজনীতির শিক্ষক : সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ সাম্যবাদী দল (এম এল) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া বলেছেন, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক কমরেড আসাদ্দর আলী ছিলেন একজন দূরদর্শী রাজনীতিবিদ। তাঁর রাজনীতির প্রজ্ঞা দিয়ে সিলেটে তিনি বঞ্চিত মানুষের অধিকার আদায়ের আন্দোলনে অগ্রনী ভুমিকা পালন করেছিলেন। তাঁর মতো রাজনীতিবীদ এখন পাওয়া সম্ভব না। তিনি শুধু রাজনীতিবিদ ছিলেন না, তিনি ছিলেন একজন রাজনীতির শিক্ষক। তার কাছে বিভিন্ন দলের মতের মানুষেরা বিভিন্ন পরামর্শ নেওয়ার জন্য আসতো। তিনি ছিলেন সর্বদলের মানুষের অত্যন্ত আপন জন।

ভাষা সৈনিক ও কমিউনিস্ট আন্দোলনের অন্যতম পথিকৃত ও সাম্যবাদী দলের সাবেক সভাপতি কমরেড আসাদ্দর আলী’র ৩০ তম স্মরণ সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

সভায় বক্তরা বলেন- সভায় কমরেড আসাদ্দর আলী নামে সিলেটে কোন প্রতিষ্টান নেই। পূর্বে বিভিন্ন সংগঠন তার নামে সিলেটের কাজীর বাজার ব্রীজ নামকরের আহবান জানালে তা বাস্তবায় হচ্ছে না।

বক্তরা বর্তমান সরকারের কাছে কমরেড আসাদ্দর আলী নামে যেন কাজীর বাজার সেতুর নামকরণ করার আহবান জানান।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সিলেট নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে আয়োজিত স্মরণ সভায় কেন্দ্রীয় পলিট ব্যুরো সদস্য ও সিলেট জেলার সম্পাদক কমরেড ধীরেন সিংহ এর সভাপতিত্বে ও সাম্যবাদী দলের কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলার নেতা কমরেড অধ্যক্ষ ব্রজ গোপাল দে চৌধুরী পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আফরোজ আলী, গণতন্ত্রী পার্টি সিলেট জেলা শাখার সভাপতি আরিফ মিয়া, ন্যাপ সিলেট জেলার সম্পাদক এম এ মতিন, ওয়াকার্স পার্টির কেন্দ্রীয় নেতা ও সিলেট জেলার সম্পাদক কমরেড সিকন্দর আলী, সিপিবি সিলেট জেলা কমিটির নেতা ডা. বীরেন্দ্র চন্দ্র দেব, বাসদ সিলেট জেলার আহবায়ক কমরেড সৈয়দ আবু জাফর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আবুল ফজল চৌধুরী, সাবেক চেয়ারম্যান দীনুল ইসলাম বাবুল, সাম্যবাদী দল হবিগঞ্জের নেতা কমরেড শেখ আব্দুল কুদ্দুছ খান, সিলেট জেলা সাম্যবাদী দলের অন্যতম সদস্য কমরেড নিবাস চক্রবর্তী, বুরুঙ্গা ইউনিয়ন সাম্যবাদী দলের সম্পাদক কমরেড সেলিম আহমদ।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- ভাসানী ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, কৃষক-সমবায়ী নেতা ইশ্বাদ আলী মেম্বার, সাম্যবাদী দলে বালাগঞ্জ থানার আহবায়ক কমরেড জনক চক্রবর্তী, আসাদ্দর আলী স্মৃতি পরিষদের সভাপতি লায়ন মিছবাহ উদ্দিন, লুৎফুর রহমান, যুব সংগঠক আজাদ মিয়া, কমরেড সজল রায় প্রমুখ।

সভা শেষে বাংলাদেশ সাম্যবাদী দল (এম এল) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়ার ব্যক্তিগত উদ্যোগে কম্বল বিতরণ করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৯ বার

Share Button

Callender

February 2020
M T W T F S S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
242526272829