শিরোনামঃ-

» সিলেটে গিনেজ রেকর্ডধারী পন্ডিত সুদর্শন দাশ’র দু’দিন ব্যাপী তবলা প্রশিক্ষণ কর্মশালা শুরু

প্রকাশিত: ০৬. জানুয়ারি. ২০২০ | সোমবার

৮ জানুয়ারি বুধবার অডিটোরিয়ামে একক পরিবেশনা

স্টাফ রিপোর্টারঃ

সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র আয়োজনে সিলেটে প্রথমবারের মতো গিনেজ রেকর্ডধারী পন্ডিত সুদর্শন দাশ’র দু’দিন ব্যাপী তবলা প্রশিক্ষণ কর্মশালা ৫ জানুয়ারি রোববার শুরু হয়। সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র মহড়াকক্ষে সকাল সাড়ে ১০টায় প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন সিলেট’র প্রায় ২৫ জন তবলা শিল্পী ও শিক্ষার্থী।

চট্টগ্রাম সমিতি-সিলেট ও সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের সহযোগিতায় বীর চট্টলার কৃতিসন্তান তাল ও লয়ের বৈচিত্রময় পরিবেশনার অন্যতম শিল্পী পন্ডিত সুদর্শন দাশ’র দু’দিন ব্যাপী কর্মশালা শেষ হবে ৬ জানুয়ারি সোমবার।

তবলা বিশারদ পন্ডিত সুদর্শন দাশ ২০১৬ সালে তবলা ম্যারাথনে একটানা ৫৫৭ ঘন্টা ১১ মিনিট, ২০১৭ সালে ঢোল ম্যারাথনে ২৭ ঘন্টা, ২০১৮ সালে ড্রামরোল ম্যারাথনে ১৪ ঘন্টা ও ২০১৯ সালে ড্রামসেট ম্যারাথনে ১৪০ ঘন্টা ৫ মিনিট বাঁজিয়ে ৪টি বাদ্যযন্ত্র সঙ্গীতে গিনেজ ওয়ার্ল্ডে রেকর্ড গড়েন। বিশ্বের খ্যাতনামা শিল্পীদের সাথে তিনি তবলা সংগত করেছেন। তিনি লন্ডনে প্রতিষ্ঠা করেন ‘তবলা এন্ড ঢোল একাডেমী লন্ডন’।

আগামী ৮ জানুয়ারি বুধবার সন্ধ্যা ৬টায় রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামে পন্ডিত সুদর্শন দাশ তাঁর রেকর্ডকৃত বাদ্যযন্ত্রের একক পরিবেশনা সিলেটের সংস্কৃতিপ্রেমী দর্শকদের সামনে তুলে ধরবেন। সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে পন্ডিত সুদর্শন দাশ’র অনুষ্ঠান সফলে সকলের আন্তরিক সহযোগিতা ও উপস্থিতি কামনা করেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৯৫ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031