শিরোনামঃ-

» ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি, ক্যাবলবিহীন বৈদ্যুতিক তার; দুর্ঘটনার আশংকা

প্রকাশিত: ২৯. নভেম্বর. ২০১৯ | শুক্রবার

নিজস্ব রিপোর্টারঃ

সিলেট সদর উপজেলা ৪নং খাদিমপাড়া ইউনিয়ন ৪ নং ওয়ার্ডের পশ্চিম বহর ও আল-বারাকা আবাসিক এলাকায় প্রায় একশত পরিবারের বসবাস।

এই এলাকায় একটি মসজিদ, এতিমখানা ও একটি মাসরাসা আছে। কিন্তু অপ্রিয় হলেও সত্য- এই শত পরিবারের যাত্রায়াতের একটি মাত্র রাস্তা।

এই রাস্তার দু’পাশে বৈদ্যুতিক খুঁটি ও একপাশের লাইন অন্য পাশে দিয়ে জরাজীর্ণ বৈদ্যুতিক খুঁটি ও ক্যাবলবিহীন বৈদ্যুতিক তার ঝুলন্ত অবস্থায় আছে।
এখানে ক্যাবলবিহীন খুলা তারগুলি জুলিয়া খুবই নিকট বর্তী হয়ে হাতের লাগালে চলে এসেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, খুঁটিগুলি বাঁশ,কাঠ এমনকি রশি দ্বারা কোন রকম পেছিয়ে এরকম প্রায় ৯টি খুঁটি আটকানো হয়েছে, যা কিনা খুবই ঝুঁকিপূর্ণ।

যে কোন মুহুর্তে খুঁটি গুলি পরে গিয়ে হতাহতের ঘটনার আশংকা রয়েছে।

এলাকাবাসীর মধ্যে মোঃ নজরুল ইসলাম চিসতি, মাওলানা দেলুওয়ার হোসেন ও ডাক্তার ফিরোজ সরকার বলেন, এই অবস্থা প্রায় এক বছরের বেশি সময় হবে- বার বার বিদুৎ বিভাগকে জানানোর পরও কোন উদ্যোগ গ্রহন করে নাই। এই ব্যপারে এলাকাবাসীর পক্ষ থেকে স্হানীয় মেম্বার ও চেয়ারম্যানকে অবগত করা হয়েছিল, কিন্তু এখন পর্যন্ত কার্যকর কোন পদক্ষেপ নেওয়া হয় নাই।
এই বৈদ্যুতিক লাইন দিয়ে প্রায় একশত পরিবারের মিটারের সংযোগ আছে।

এদিকে এই রাস্তা দিয়ে জনসাধারণ চলাচল করছেন জীবনের ঝুঁকি নিয়ে, বিষয়টি নিয়ে বিদ্যুৎ বিভাগের উপর ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই।
অনেকে প্রশ্ন করতে দেখা গেছে এই খুঁটিগুলি হঠাৎ পরে গেলে প্রানহানী ঘটতে পারে, তখন এর দায়ভার কে নিবে।

এই ব্যপারে স্থানীয়দের পক্ষ থেকে বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকোশলীর বরাবর লিখিত আবেদন করেন শাহ্ মোঃ নজরুল ইসলাম চিসতি। আবেদন নং(০৫) তাং ১২/১১/২০১৯ ইং।

স্থানীয় মেম্বার আনোয়ার হোসেন আনুর সাথে মোবাইলে কথা বলে জানা যায়, এরকম অবস্থা প্রায় ৪(চার)মাস হলো, তিনিও বার বার বিদুৎ বিভাগকে বলার পরও কার্যকর কোন পদক্ষেপ নিচ্ছে না,তবে তিনি এ-ও বলেন আগামী কিছু দিনের মধ্যে বৈদ্যুতিক খুঁটিগুলি পরিবর্তনের ব্যবস্হা করা হবে এবং এই ব্যপারে চেয়ারম্যানও অবগত আছেন।

এই ব্যপারে জানতে সিলেট বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকোশলীর টেলিফোনে বার বার কল দিলে রিসিভ হয়নি।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩২ বার

Share Button

Callender

December 2019
M T W T F S S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031