শিরোনামঃ-

» স্কলার্সহোম পাঠানটুলা ক্যাম্পাসে ২দিনব্যাপী চিত্র প্রদশনী উদ্বোধন

প্রকাশিত: ০৬. নভেম্বর. ২০১৯ | বুধবার

ছবি আকার মাধ্যমে শিশুদের মনের ভিতর লোকায়িত প্রতিভার বিকাশ ঘঠে : হাফিজ আহমেদ মজুমদার এমপি

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও হাফিজ মজুমদার ট্রাস্টের চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার এমপি বলেছেন শিশুরা হচ্ছে কাদা মাঠির মতো তাদেরকে যেভাকে গড়ে তোলা যায় সেভাবে তাড়া গড়ে উঠে। শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশে চিত্রাংকন একটি উল্লেখযোগ্য ভুমিকা পালন করে। ছবি আকার মাধ্যমে শিশুদের মনের ভিতর লোকায়িত প্রতিভার বিকাশ ঘঠে।

তিনি শিশুদের পড়াশোনা অথবা অন্য কোন বিষয়ে চাপ সৃষ্টি না করে বরং বন্ধুত্বপূর্ণ পরিবেশ তৈরি করে তাদের বিকশিত হওয়ার সুযোগ দেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান। স্কলার্সহোম পাঠানটুলা ক্যাম্পাসের চিএ প্রদশনী উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বুধবার (৬ নভেম্বর) স্কলার্সহোম স্কুল এন্ড কলেজ পাঠানটুলা ক্যাম্পাসের প্রাথমিক শাখার শিক্ষার্থীদের দেড় শতাধিক চিত্রকর্ম নিয়ে প্রথমবার্রে মতো ২দিনব্যাপী চিত্র প্রদশনী উদ্বোধন করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হাফিজ মজুমদার ট্রাস্টের একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. কবির এইচ চৌধুরী, ট্রাষ্টের সচিব ও জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, স্কলার্সহোম শিবগঞ্জ ক্যাম্পাসের অধ্যক্ষ প্রাণবন্ধু বিশ্বাস স্কলার্সহোম সাপ্লাই ক্যাম্পাসের অধ্যক্ষ আক্তারী বেগম। স্কলার্সহোম পাঠানটুলা ক্যাম্পাসের চারুকলার শিক্ষক পলা সমাজপতি’র সার্বিক তত্বাবধানে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- স্কলার্সহোম দক্ষিন সুরমা ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপাল রুমানা চৌধুরী, দক্ষিণ সুরমা ক্যাম্পাসের একাডেমিক কো-অর্ডিনেটর কাজী শাহেদা, স্কলার্সহোম প্রদর্শনীর সার্বিক সহযোগিতায় ছিলেন পাঠানটুলা ক্যাম্পাসের শিক্ষক সোমা, ওয়াহিদা, শারমিন, সাদিয়া, ওমরানা, জিনিয়া, নাজেরা প্রমূখ। চিত্র প্রদর্শনীতে আগত সকলেই শিক্ষার্থীদের সৃজনশীলতা প্রকাশের এ উদে ̈াগের ভূয়সী প্রশংসা করেন।

প্রদর্শনীতে শিক্ষার্থীদের তৈরি করা বিভিন্ন কারুশিল্প নিয়ে ক্রাফট কর্ণার ও দৃষ্টিনন্দন ফটো কর্ণার শিশু ও অভিভাবকদেও আন্দলিত করে। রবীন্দধসংগীতের সুরের মূর্ছনায় ও দর্শক সমাগমে মুখরিত ছিল প্রদর্শনী স্থান।

স্কলার্সহোম স্কুল এন্ড কলেজ পাঠানটুলা ক্যাম্পাসের প্রাথমিক শাখার শিক্ষার্থীদের দেড় শতাধিক চিত্রকর্ম নিয়ে প্রথমবার্রে মতো ২দিনব্যাপী চিত্র প্রদশনী উদ্বোধন করছেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও হাফিজ মজুমদার ট্রাস্টের চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার এমপি

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930