শিরোনামঃ-

» সিটি মেয়র সহ বিভিন্ন দফতরে জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের স্মারকলিপি

প্রকাশিত: ০৫. সেপ্টেম্বর. ২০১৯ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ
সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট ৭০৭ এর উদ্যোগে ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে সিলেট সিটি মেয়র সহ প্রশাসনের বিভিন্ন দফতরে স্মারকলিপি প্রদান করেছেন পরিবহণ নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (৫ সেপ্টেস্বর) সকালে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুৃল ইসলাম, এস. এমপি পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, পুলিশ সুপার ফরিদ উদ্দিন ও এসএমপি ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নিকুনিল চাকমার নিকট পৃথক পৃথকভাবে স্মারকলিপি দেন তারা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়- সিলেট জেলা সি এন জি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭ এর আওতাভুক্ত প্রায় ৩০ হাজার অটোরিক্সা চালক রয়েছে। জেলার বি.আর.টি এ সিলেট এর হিসাব মতে রয়েছে ২২ হাজারের অধিক রেজিস্ট্রেশন প্রাপ্ত অটোরিক্সা। মহাসড়কে থ্রী-হুইলার জাতীয় যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করার কারণে পরিবহণ শ্রমিকদের জীবিকা নির্বাহে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। একদিকে মহাসড়কে যান চলাচল নিষিদ্ধ, অন্য দিকে ব্যাটারি চালিত রিক্সা, অটো বাইক, মিশুক ইত্যাদি জাতীয় যানবাহনে দখল করে নিয়েছে মহাসড়ক। ২০১৪ সালে জেলা প্রশাসনের সাথে আলোচনা সাপেক্ষে অটোরিক্সায় গ্রীল সংযোজনের সিদ্ধান্ত স্থগিত করা হয়।

বর্তমানে গ্রীল সংযোজনের নামে ঢালাও ভাবে মামলা দেওয়া হচ্ছে। অবৈধ প্রাইভেট গাড়িগুলো এক জেলা থেকে অন্য জেলায় অবাধে যাত্রি আনা-নেওয়া করছে, এতে পুলিশ প্রশাসনের কোন পদক্ষেপ লক্ষ্য করা যায়নি, অথচ আইনের সামন্যতম ব্যত্তর ঘটলেই সি এন জি চালিত অটোরিক্সাকে বিভিন্ন মামলা দিয়ে যাচ্ছে।

নাম্বারবিহীন গাড়ির বিষয়ে সরকারের সুস্পষ্ট নির্দেশনা থাকা সত্ত্বেও গাড়ি বিক্রয়ে বিক্রেতারা আইন মানছে না। বার বার আবেদন করার পরও কোনা ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। অনতিবিলেম্বে বেআইনিভাবে এই গাড়িগুলো বিক্রয় বন্ধ করার জন্য এবং বিক্রিত গাড়িগুলোকে রেজিস্ট্রেশন প্রদান করা জন্য জোর দাবি জানান।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয় জেলার মধ্যে সর্ববৃহত্ত পরিবহন শ্রমিক সংগঠন হচ্ছে সিলেট জেলা সি.এন.জি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ৭০৭। যার ফলে আমাদের সমস্যাগুলো নীতি নির্ধারনী ফোরামে উত্থাপিত হওয়ার এবং সমাধান হওয়ার কোন সুযোগ নেই। নেতৃবৃন্দ অনিতিবিলম্বে এসব সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- সিলেট জেলা সি.এন.জি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭ এর সভাপতি জাকারিয়া আহমদ, সাধারণ সম্পাদক মো. আজাদ মিয়া, সহ-সভাপতি মো. আবুল হোসন খান, সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমদ, অর্থ সম্পাদক মো. মামুনুর রশিদ মামুন, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী, সদস্য রফিকুল ইসলাম, আলতাফ হোসেন চৌধুরী. এম বরকত আলী, অ্যাপল আহসদ, এমাদ উদ্দিন, মুক্তিযুদ্ধা উপ উপ-পরিষদের সহ-সভাপতি আব্দুর হামদি, সম্পাদক শিবলী আহমদ, সাংগঠনিক সম্পাদক ইউসুপ আলী প্রমুখ।

উল্লেখ্য, সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট ৭০৭ এর উদ্যোগে ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে ৯ সেপ্টেস্বর সকাল ১১টায় এক প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত হবে। উক্ত মানববন্ধনে শ্রমিক সংগঠনের সকল নেতৃবৃন্দসহ সর্বস্তরের সকলকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩৯ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930