শিরোনামঃ-

» মতবিনিময় সভায় বক্তারা ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন সম্ভব

প্রকাশিত: ১৩. জুলাই. ২০১৯ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন পরিষদ সিলেটের মতবিনিময় সভা ও পরিষদের আহবায়ক সদ্য প্রয়াত প্রিন্সিপাল আখলাকুর রহমানের স্মরনে এক শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) নগরীর আম্বরখানার একটি অভিজাত রেষ্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

পরিষদের আহবায়ক আ.ন.ম. ওহিদ কনা মিয়ার সভাপতিত্বে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তারা বলেন ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন সম্ভব। এটি কোন নতুন দাবি নয়, এটা আমাদের পূর্বে আমাদের মুরব্বিরা বহু বছর ধরে এই দাবি নিয়ে অনেক চেষ্টা করে গেছেন তা বাস্তবায়নের জন্য। আমাদের উচিত মাননীয় সংসদ সদস্যকে সাথে নিয়ে সরকারের বিভিন্ন পর্যায়ের মন্ত্রণালয়ের সাথে এবং প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপআলোচনা করে দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন করা সম্ভব।

বক্তারা অধ্যক্ষ আখলাকুর রহমানের স্মৃতি চারণ করে বলেন- আখলাকুর রহমান ছিলেন দক্ষিণ ছাতকের অবহলিত মানুষের এক নিবেদিত প্রাণ। তিনি দক্ষিণ ছাতকের অবহেলিত এলাকার কথা বিবেচনা করে একটি পৃথক উপজেলা বাস্তবায়নের জন্য সকলকে নিয়ে আমৃত্যু কাজ করে গেছেন। আমাদের সকলের উচিৎ তাহার রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করা।

প্রধান অতিথির বক্তব্য রাখেন- দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন পরিষদের যুক্তরাজ্য শাখার আহবায়ক বিশিষ্ট সমাজ কর্মী, শিল্পপতি আলহাজ্ব জামাল উদ্দিন মখদ্দুছ।

পরিষদের সদস্য সচিব অধ্যাপক খসরুজ্জামান ও অর্থ সচিব মিজানুর রহমানের যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট মুরুব্বী শিক্ষাবিদ শফিকুর রহমান, বিশিষ্ট আলেমেদ্বীন প্রিন্সিপাল মাওলানা আব্দুস সালাম ‘আল’ মাদানী, আলহাজ্ব আজমান আলী, পীর আব্দুল হান্নান, আলা উদ্দিন আহমদ মুক্তা, আব্দুল হান্নান, আশরাফুর রহমান চৌধুরী, দবির মিয়া, ফয়জুল বারী, এ টি এম তারেক, আব্দুল কালাম।

দক্ষিণ ছাতক উন্নয়ন পরিষদের পক্ষে বক্তব্য রাখেন- পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি শফিক আহমদ, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছাদিকুর রহমান ছাদিক, সাবেক সাধারণ সম্পাদক উবাদুল হক শাহীন, সাবেক সভাপতি আনোয়ার হোসেন, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ফজলুর রহমান রাজু, সাবেক সাধারণ সম্পাদক সায়েম আহমদ, বর্তমান সভাপতি এস. এম. আমজাদ, সাধারণ সম্পাদক সামছুদ্দীন, এডভোকেট জুবায়ের আহমদ,মাওলানা সৈয়দুর রহমান।

আরো উপস্থিত ছিলেন- সোলেমান হোসেন চুন্নু, মাওলানা মঈন উদ্দীন, আবু শামীম, রাসেল আহমদ দিপু, সেলিম উদ্দীন, আবুল খায়ের, সাংবাদিক আবু জাবের, তোরন মিয়া, আশরাফ আলী, কুতুব উদ্দীন, লাহিন আহমদ, হেলাল উদ্দিন, সাদিক সানি, সাইদুজ্জামান প্রমুখ।

আলোচনা শেষে মরহুম প্রিন্সিপাল আখলাকুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন বিশিষ্ট আলেম মাওলানা মুঈন উদ্দিন মুনীর।

এই সংবাদটি পড়া হয়েছে ৫১৪ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930