শিরোনামঃ-

» সকশিস সিলেট বিভাগীয় কমিটির কাউন্সিল ও মতবিনিময় সভা

প্রকাশিত: ২৯. জুন. ২০১৯ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

৩১ জুলাই এর মধ্যে সরকারিকৃত কলেজের বিষয়ভিত্তিক সমন্বিত পদসৃজন ও পদায়ন করার দাবি সামনে রেখে, সরকারি কলেজ শিক্ষক সমিতি (সকশিস)-এর সিলেট বিভাগীয় কাউন্সিল ও মতবিনিময় সভা শুক্রবার (২৮ জুন) সিলেট নগরীর জেলরোডস্থ
মেট্রোপলিটন চেম্বার হল রুমে অনুষ্টিত হয়।

মদন মোহন কলেজের অধ্যাপক জয়ন্ত দাশ-এর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কমিটির জুলহাস আহমদ ও অসীম কুমার তালুকদার-এর সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন- সকশিস কেন্দ্রীয় কমিটির সভাপতি জহুরুল ইসলাম।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-কে ধন্যবাদ ও কৃতজ্ঞা জ্ঞাপন করে স্বাগত বক্তব্য রাখেন- সকশিসের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দীপু কুমার গোপ, কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি জাকারিয়া মাহমুদ, অনুপ রায়, মো. কামরুল ইসলাম সবুজ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. ইসাহাক, আ ন ম রিয়াজ উদ্দিন, মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল হাসান পাঠান, মো. জয়নুল ইসলাম, তথ্য সম্পাদক মো. হাফিজুর রহমান, কার্যকরী সদস্য মো. রেজাউল হক, শেখ মো. হাসানুজ্জামান ছাড়াও সিলেটের জেলার সভাপতি মোহাম্মদ আব্দুল হামিদ,, মৌলভীবাজার জেলার সহ-সভাপতি মো. আব্দুস সবুর, ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি পার্থ প্রতীম সোম প্রমুখ

প্রধান অতিথি তার বক্তব্যে কেন্দ্রীয় কমিটির সভাপতি জহুরুল ইসলাম বলেন, সকশিসের ৯ দফা দাবি মেনে ৩১ জুলাইয়ের মধ্যে সরকারিকৃত কলেজের শিক্ষক-কর্মচারীদের আত্তীয়করণের প্রক্রিয়া সম্পন্ন করতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান। এর আগে সরকারি কলেজ বিহীন উপজেলা সমূহে ১টি করে কলেজ সরকারিকরণের জন্য স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বৈষম্যহীন শিক্ষা ব্যবস্থার অগ্রপথিক, ডিজিটাল বাংলাদেশের রূপকার, মানবতার মহাননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী সকশিসের ৯ দফা দাবির মধ্যে রয়েছে, দ্রুত বিষয়ভিত্তিক সমন্বিত পদসৃজন ও পদায়ন, কলেজ সরকারিকরণের প্রজ্ঞাপনের তারিখে কর্মরত বৈধভাবে নিয়োগপ্রাপ্ত সকল শিক্ষক-কর্মচারীকে আত্তীকরণ ও সরকারি সুবিধা প্রদান, আত্তীকরণের কাজগুলো প্রসাশন ক্যাডার ও পূর্বে আত্তীকৃত জনবলের মাধ্যমে সম্পন্ন করা, শিক্ষা অধিদপ্তর ও বোর্ড সহ শিক্ষা প্রসাশনের বিভিন্ন পদে আনুপাতিক হারে আত্তীকৃতদের পদায়ন, কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০১৮ এর ১৫ ধারার ২ উপধারার (ক) ও (খ) অনুচ্ছেদ অনুসরণ করে পদায়ন সম্পন্ন করা, দ্রুততম সময়ের মধ্যে আত্তীকরণ বিধিমালা ২০১৮ এর ৮-ধারা মোতাবেক ক্যাডারে অন্তর্ভুক্তির বিধিমালা প্রণয়ন ও বাস্তবায়ন, দ্রুত পদসোপান তৈরি ও পদোন্নতির শর্তাবলী প্রণয়ন ও বাস্তবায়ন, বেসরকারি আমলের ১০০ শতাংশ চাকরিকাল গণনা করা এবং কার্যকরী চাকরিকাল পদোন্নতি সহ সকল জায়গায় কার্যকর করা এবং অভিজ্ঞতার ভিত্তিতে বেতন স্কেল নির্ধারণ করা।

সভায় আগামী ৩১ জুলাইয়ের মধ্যে বিষয়ভিত্তিক সমন্বিত পদসৃজন ও পদায়নের জোড় দাবি জানানো হয়। সভা শেষে সকশিস সিলেট বিভাগীয় কমিটির ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

ইমরান আহমেদ সরকারি মহিলা কলেজের অধ্যাপক শাহেদ আহমদ-কে সভাপতি ও মদন মোহন কলেজের প্রভাষক আবুল কাশেম-কে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট সিলেট বিভাগীয় কমিটি গঠন করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৭৮ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930