শিরোনামঃ-

» সিলেট কর কমিশনার বরাবরে জেলা কর আইনজীবী সমিতির স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ১৮. জুন. ২০১৯ | মঙ্গলবার

নিজস্ব রিপোর্টারঃ ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর সেকশন-১৭৪ এর সাব সেকশন-২ এর ক্লজ(এফ) প্রভাইসো পুণ:বহালের দাবিতে মঙ্গলবার (১৮ জুন) দুপুরে সিলেট কর অঞ্চলের কর কমিশনার রনজিত কুুমার সাহার কাছে স্মারকলিপি প্রদান করেছেন সিলেট জেলা কর আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে বলা হয়, সম্প্রতি মহান জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেটে আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ১৭৪ ধারার উপধারা ২ এর ক্লজ “এফ” প্রভাইসোটি বাতিলের প্রস্তাব করা হয়েছে। আয়কর আইনজীবীদের কার্যক্রম ও আচরণ সুশৃঙ্খল রাখার জন্য ২০০৬ সালের অর্থ আইনের মাধ্যমে আয়কর অধ্যাদেশে “Provided that such an Income Tax Practitioner shall be a member of any registered Taxes Bar Association” প্রভাইসোটি সন্নিবেশিত করা হয়েছিল।

বাংলাদেশে ৬৪টি আয়কর আইনজীবী সমিতি রয়েছে। এই আইনজীবী সমিতিগুলোতে ১৮ হাজারেরও অধিক আয়কর আইনজীবী সদস্য হিসাবে অন্তর্ভুক্ত রয়েছেন। উক্ত প্রভাইসোর উপর ভিত্তি করে আয়কর আইনজীবী সমিতিগুলো আয়কর আইনজীবীদের নিয়ন্ত্রণ করে থাকে। প্রভাইসোটি বিলুপ্ত হলে আয়কর আইনজীবীগণ সমিতিগুলোর নিয়ন্ত্রণের বাইরে চলে যাবেন এবং তাদের নিয়ন্ত্রণহীন কার্যকলাপ বিশৃঙ্খলার সৃষ্টি করতে পারে, ফলশ্রুতিতে সরকারের রাজস্ব আহরণ কার্যক্রম ব্যাহত হবে। এমতাবস্থায় প্রভাইসোটি বিলুপ্তের প্রস্তাব পুণ:বিবেচনা করা আবশ্যক।

এ সময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবুল ফজল, সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্দুল আলীম পাঠান, কার্যকরী কমিটির সদস্য মৃত্যুঞ্জয় ধর ভোলা, মো. আলী আকবর, মো. খায়রুল ইসলাম চৌধুরী, মো. হাসনু চৌধুরী, সুধাংশু শেখর ত্রীবেদী, মো. আমিনুল ইসলাম, মো. মাজহারুল হক, জাহান জেব ইবনে খালেদ, কমলেন্দু ভট্টাচার্য প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬ বার

Share Button

Callender

July 2019
M T W T F S S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031