শিরোনামঃ-

» আজ লেখক, অধ্যাপক, আইনজীবি ড. এম শহীদুল ইসলাম এডভোকেট’র শুভ জন্মদিন

প্রকাশিত: ১৫. জুন. ২০১৯ | শনিবার

নিজস্ব রিপোর্টারঃ বহুমুখী প্রতিভার বিশিষ্টতায় উজ্জ্বল ব্যক্তিত্ব, লেখক, অধ্যাপক, আইনজীবি ড. এম শহীদুল ইসলাম এডভোকেটের জন্মদিন আজ রবিবার (১৬ জুন)।

তিনি ১৯৭২ সালে আজকের এই দিনে হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানার আজিম নগরের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা- মরহুম সিরাজুল ইসলাম ও মাতা নেহারুন নেছা।
তি

একজন ভালো মানের লেখক ও গবেষক। ইতোমধ্যে তিনি আইন বিষয়ক গ্রন্থ সহ ৫৭টি গ্রন্থ রচনা করেছেন।

বর্তমানে তিনি মেট্রোপলিটন ‘ল’ কলেজের উপাধ্যক্ষ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের প্রধান পরীক্ষক, সিলেট জেলা আইনজীবি সমিতির সদস্য, ঢাকা জেলা আইনজীবি সমিতির সদস্য, সিলেট জেলা কর আইনজীবি সমিতির সদস্য, ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশনের সদস্য।
কথাকলি সিলেটের নাট্যকর্মী, রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের সাবেক সভাপতি, মেট্রোপলিটন ‘ল’ কলেজ, মেট্রোপলিটন কিন্ডার গার্ডেন ও জাস্ ইনস্টিটিউট প্রতিষ্ঠাতা সদস্য।

ঢাকা ব্যাংক, ব্যাংক এশিয়া, এনআরবিসি ব্যাংক, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আইন উপদেষ্টা।
সেন্টার ফর লিগ্যাল এইড অব বাংলাদেশের চেয়ারম্যান, জাতীয় মানবাধিকার সোসাইটির কেন্দ্রীয় সহ-সভাপতি, বন্ধন পাবলিকেশন্স এর চেয়ারম্যান, বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ সিলেট জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

তিনি ১৯৯৮ সালে মিসেস রাহীমা সুলতানা মনি’র সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাঁর স্ত্রী রাহীমা সুলতানা মনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সরকারী চাকুরীতে কর্মরত। তাঁর একমাত্র সন্তান আবরার ফাইয়াজ বন্ধন জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৯ বার

Share Button

Callender

October 2019
M T W T F S S
« Sep    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031