শিরোনামঃ-

» আদালতের আদেশের অপব্যাখ্যা করে মা খাদিজা মসজিদ ও এতিমখানার লোকজনকে রাতের আঁধারে সরিয়ে নেওয়ার আশংকা

প্রকাশিত: ২৪. মে. ২০১৯ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ আদালতের স্থিতাবস্থা আদেশের অপব্যাখ্যা করে বহুল আলোচিত মা খাদিজা জামে মসজিদ ও এতিমখানার লোকজনকে সরিয়ে নিতে অপচেষ্টা চালাচ্ছে শাহপরান থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৩ মে) রাত ১০টা ৫৬ মিনিট থেকে ১১টা পর্যন্ত শাহপরান থানার ওসি তদন্ত ০১৭১৫ ৬৮৬৪৮২ নাম্বার থেকে মসজিদের সহকারি মোতাওয়াল্লী মুজিবুর রহমান ডালিমের ০১৭১২ ১৭৪৭৯৬ নম্বারে দুই দফায় কথা বলেন।

তিনি বলেন, আদালতের আদেশ অনুুযায়ী আপনারা উভয় পক্ষ এখান থেকে ধার্য্য তারিখ পর্যন্ত থাকবেন না। প্রতি উত্তরে মুজিবুর রহমান ডালিম জানান, মাননীয় আদালত স্থিতিবস্থা জারি করেছেন। আমাদের বিজ্ঞ আইনজীবী বলেছেন, যে অবস্থায় আছে ঐ অবস্থায় থাকবে। যেহেতু মসজিদে নামাজ চলছে। আপনাদের এডিসি মহোদয় সরেজমিনে পরিদর্শন করে এ বিষয়টি দেখেছেন এবং এতিমখানার লোকজন সেখানে নির্ভিঘ্নে বসবাস করছেন, নিয়মিত নামাজ হচ্ছে, প্রতিপক্ষও কোন ধরনের সহিংসতা করছেন না, এমতাবস্থায় আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল এবং আমরা নিয়ম মেনেই এখানে রয়েছি। ওসি তদন্ত বলেন, আপনারা তালা ভেঙ্গে এখানে ঢুকেছেন।

সহকারি মোতাওল্লী জবাবে বলেন, এগুলো মিথ্যা। পুলিশ তালা মেরে আমাদেরকে বেদখল করতে চেয়েছে। আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষকে এ বিষয়ে বলায় প্রতিকার পেয়েছি। এখন শান্তিপূর্ণভাবে নামাজ এতিম খানার লোকজনও কোন বাধায় নয়, শান্তিতে আছেন এখন আপনারা আইনের অপব্যাখ্যা করে দয়া করে আমাদেরকে বেদখল করার চেষ্টা করবেন না। মসজিদ কমিটির দুজন সদস্য জসিম উদ্দিন ও আব্দুল মান্নানকে শাহপরান থানায় রাত সাড়ে ১০টায় মোবাইল ফোনের মাধ্যমে ডেকে নিয়ে একথাগুলো বলেন ওসি তদন্ত।

এমতবস্থায় ওসি তদন্ত যুক্তরাজ্যে অবস্থানরত মসজিদের মোতাওল্লীর সাথে কথা বললেও তিনি বলেন, আদালতে যেভাবে বলছেন আমরা এভাবেই আছি। ওসি তদন্ত তাকে ভুল ব্যাখ্যা দিয়ে অপরপক্ষে কৌশলগত স্বার্থে কাজ করছেন বলে জানান সহকারি মোতাওল্লী মুজিবুর রহমান ডালিম।

গত ১৮ মে সরেজমিনে পরিদর্শন করেন এসএমপির এডিসি মিডিয়া (অপরাধ)। ওসি তদন্ত বলেন, এডিসি মিডিয়া পরিদর্শনকালে আপনাদের মসজিদ ও এতিমখানায় কোন লোক ছিল না। সহকারি মোতাওল্লী জানান পরিদর্শনের সচিত্র ছবি ও ভিডিও ফুটেজ রয়েছে।

অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিক পত্রিকাগুলোতে এ বিষয়ে সংবাদ রয়েছে। দয়া করে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমাদেরকে আইন মেনে চলার সুযোগ দিন। এসময় ওসি তদন্ত বলেন, আমি আপনাকে বলে রাখলাম, আপনি প্রয়োজনে উপরের স্যারদের সাথে কথা বলেন।

এমতবস্থায় সহকারি মোতাওল্লী ডালিম বলেন, গত ২৬ এপ্রিলের ন্যায় রাতের আঁধারে শাহপরান থানা পুলিশ কোন ধরনের উস্কানি ছাড়া আমাদেরকে বেদখল করার চেষ্টা করতে পারে। তিনি এ বিষয়ে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৪৯ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930