শিরোনামঃ-

» রাজউক’র নতুন চেয়ারম্যান নিয়োগ পেলেন ড. সুলতান আহমদ

প্রকাশিত: ২০. মে. ২০১৯ | সোমবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব প্রকৌশলী ড. সুলতান আহমেদ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ এর চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন।

ড. সুলতান তাঁর সুদীর্ঘ কর্মজীবনে সরকারের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি দেশি বিদেশি অনেক প্রকল্পের পরামর্শক হিসেবে কাজ করে সুনাম অর্জন করেছেন।

তাঁর অনেক বৈজ্ঞানিক প্রবন্ধ দেশীয় এবং আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে। সর্বশেষ তিনি পরিবেশ অধিদপ্তরের মহা-পরিচালকের দায়িত্বে ছিলেন।

ড. সুলতান ভোলার চরফ্যাসন এর জিন্নাগরের উত্তর মাদ্রাজ এর কাসেমগঞ্জে জন্ম গ্রহণ করেন।

এওয়াজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে বৃত্তি সহ তিনি প্রাথমিক শিক্ষা সমাপ্ত করে কাসেমগঞ্জ হাইস্কুলে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন।

ভোলা গভর্ণমেন্ট স্কুল হতে ১৯৭৮ সালে এস.এস.সি পাশ করেন। বি.এম কলেজ হতে ৮০ সালে স্টার মার্কস সহ এইস.এস.সি পাশ করেন। এরপর তিনি বুয়েট হতে সিভিল ইঞ্জিনিয়ারিং এ গ্রাজুয়েশন করেন। ভারতের আইআইটি-রুরকি থেকে ওয়াটার রিসোর্সেস ইঞ্জনিয়ারিং এ.এম.এস.সি করেন। এরপর বুয়েট হতে ওয়াটার রিসোর্সেস ডেভেলপমেন্ট এর উপর পি.এইচ.ডি করেন।

এছাড়াও তিনি প্রকৌশল ও প্রযুক্তি বিষয়ে থাইল্যান্ড এর এআইটি, সুইডেন এর লুনড ইউনিভার্সিটি, জাপান এর সুকুভা সাইয়েন্স ইউনিভার্সিটিতে পড়াশোনা করেন।

পারিবারিক জীবনে তিনি ২ পুত্র এবং ১ কন্যার জনক। জ্যেষ্ঠ পুত্র রাইয়ান আহমেদ সুলতান এম.আই.এস.টি হতে প্রকৌশল ডিগ্রি অর্জন করেন। ২য় পুত্র রিদওয়ান আহমেদ সুলতান নিউইয়র্কিএর থমাস আলভা এডিসন হাইস্কুল এ ১১তম গ্রেডে পড়াশুনা করছেন। একমাত্র কন্যা জেবুন্নিসা আহমেদ নিউইয়র্ক এর জর্জ রাইয়ান স্কুলে ৮ম গ্রেডে পড়াশোনা করছে। স্ত্রী সামছাদ বেগম একজন সু-গৃহিনী।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৬ বার

Share Button

Callender

September 2019
M T W T F S S
« Aug    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30