শিরোনামঃ-

» মে দিবসে ছাতক উপজেলা শ্রমিক কল্যাণ’র র‌্যালি ও সমাবেশ

প্রকাশিত: ০২. মে. ২০১৯ | বৃহস্পতিবার

ছাতক প্রতিনিধিঃ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগরীর সহকারি সেক্রেটারি উবায়দুল হক শাহীন বলেছেন- শ্রমিকদের ভূমিকা ছাড়া কোন দেশ-জাতি উন্নয়নশীল হতে পারে না। একটি দেশকে উন্নয়নের সর্বোচ্চ চূড়ায় পৌঁছাতে শ্রমিকদের ভূমিকা অপরিহার্য। কিন্তু সেই শ্রমিকরা সব সময় তার রাষ্ট্রীয় অধিকার থেকে অবহেলিত, লাঞ্ছিত ও বঞ্চিত থাকে। এর একটি মাত্র কারণ ইনসাফ ভিত্তিক শ্রমনীতির অভাব। যতোদিন না শ্রমিক-মালিকদের মধ্যে ইনসাফ ভিত্তিক শ্রমনীতি চালু না হবে ততোদিন এদেশের শ্রমিকদের ভাগ্যের উন্নতি হবে না।

তিনি বুধবার (১ মে) দুপুরে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ছাতক উপজেলা শাখার উদ্যোগে আন্তর্জাতিক মে দিবস (শ্রমিক অধিকার দিবস) উপলক্ষে আয়োজিত র‌্যালি পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি জননেতা রিয়াজুল ইসলাম তালেব’র সভাপতিত্বে ও সেক্রেটারি মিজানুর রহমানের পরিচালনায় সমবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের পৃষ্টপোষক জননেতা হুসাইনুজ্জামান লিটন। বক্তব্য রাখেন, শ্রমিকনেতা মাষ্টার মো. নুরুজ্জামান, মাসুদুল হাসান লাহিন, ইসলাম উদ্দিন, জিতু মিয়া, তাহমিদ আলম, মাহবুবুর রহমান, মাইন উদ্দিন, জিয়াউল হক প্রমূখ।

এর আগে গোবিন্দগঞ্জ কলেজ সংলগ্ন সড়ক থেকে এক বিশাল র‌্যালি বের করা হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার কয়েকশতাধিক শ্রমিক নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930