শিরোনামঃ-

» সিলেট জেলা কর আইনজীবী সমিতির আয়কর ও ভ্যাট বিষয়ক কর্মশালা

প্রকাশিত: ২০. এপ্রিল. ২০১৯ | শনিবার

দেশের উন্নয়নের জন্য কর আইনজীবীদেরকে স্ব স্ব অবস্হান থেকে কাজ করতে হবে : সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি

নিজস্ব রিপোর্টারঃ জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি বলেছেন- দেশের সামগ্রিক উন্নয়নে আয়কর ও ভ্যাট গুরুত্বপূর্ণ অবদান রাখে।

দেশের উন্নয়নের জন্য কর আইনজীবীদেরকে তাই স্ব স্ব ক্ষেত্রে পেশাদারিত্ব নিয়ে কাজ করতে হবে।

দেশের নাগরিকরা যাতে ট্যাক্স প্রদানে উৎসাহিত হন, সেজন্য কর আইনজীবী ও উপদেষ্টাদেরকে কর্মতৎপরতা বাড়াতে হবে।

সিলেট জেলা কর আইনজীবী সমিতির উদ্যোগে দিনব্যাপী আয়কর ও ভ্যাট বিষয়ক কর্মশালার সমাপনীতে অভিজ্ঞানপত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এছাড়া জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন- সরকার দেশের কল্যাণে উন্নয়নমূলক কাজ করছে।

শিক্ষাক্ষেত্র সহ প্রতিটি ক্ষেত্রে অভূতপূর্ব সুযোগ-সুবিধা দিয়েছে। আয়কর আইন ও বিধান পাঠ এবং চর্চার মাধ্যমে গ্রাহকদেরকে পরিপূর্ণ সেবা দিতে কর আইনজীবীদের প্রতি আহবান জানান তিনি।

শনিবার (২০ এপ্রিল) সকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা কর আইনজীবী সমিতির ১৮০ জন কর আইনজীবী অংশগ্রহণ করেন।

সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো. আবুল ফজল’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্দুল আলীম পাঠান’র সঞ্চালনায় অভিজ্ঞানপত্র বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কাস্টমস পলিসির সদস্য মো. ফিরোজ শাহ আলম, ভ্যাটনীতির সদস্য আব্দুল মান্নান শিকদার, কাস্টম্স এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট, সিলেট-এর কমিশনার গোলাম মো. মুনীর, সিলেট কর অঞ্চল-এর কর কমিশনার রনজীত কুমার সাহা, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদ।

এদিকে, সিলেট জেলা কর আইনজীবী সমিতি আয়োজিত দিনব্যাপী আয়কর ও ভ্যাট বিষয়ক কর্মশালা সকাল ১০টায় শুরু হয়।

উদ্বোধনী বক্তব্যে কাস্টম্স এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট, সিলেট-এর সহকারী আহমদ রেজা চৌধুরী ভ্যাট বিষয়ক কী-নোট পেপার উপস্হাপন করেন।

আয়কর বিষয়ক কর্মশালায় কী-নোট পেপার উপস্হাপন করেন- সিলেট জেলা কর আইনজীবী সমিতির সদস্য ও মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো. মাসুদ রানা।

দুপুর আড়াইটায় ই-টিন রেজিস্ট্রেশন, রিটার্ন দাখিল এবং অনলাইনে কর পরিশোধ বিষয়ক কী-নোট পেপার উপস্হাপন করেন- জাতীয় রাজস্ব বোর্ডের প্রতিনিধি ও যুগ্ম-কমিশনার শাহেদ আহমদ চৌধুরী।

কর্মশালায় কর আইনজীবীরা প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।

কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মৌলভীবাজার জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মাহমুদুর রহমান, বিটিএলএ-এর যুগ্ম-মহাসচিব বদরুল আলম, মৌলভীবাজার জেলা কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট এডভোকেট মকবুল হোসেন, হবিগঞ্জ জেলা কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট শেখ আনিসুজ্জামান।

কর্মশালার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন- এডভোকেট শামসুল ইসলাম এবং গীতা পাঠ করেন এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা।

অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি কর্মশালায় অংশগ্রহণকারী ১৮০ জন আইনজীবীর হাতে অভিজ্ঞানপত্র তুলে দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫৩ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930