শিরোনামঃ-

» কোম্পানীগঞ্জে ইমরান আহমদ কারিগরি কলেজের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

প্রকাশিত: ০৫. জুলাই. ২০১৮ | বৃহস্পতিবার

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার : এমপি ইমরান আহমদ

স্টাফ রিপোর্টারঃ ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর একটি যুগোপযোগী শিক্ষানীতি করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তার সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন। বর্তমানে বাংলাদেশের বিভিন্ন কারিগরি কলেজের ছেলেমেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। কারিগরি শিক্ষা অর্জন করে বর্তমানে দেশের সন্তানেরা বিদেশে গিয়েও দেশের ভাবমূর্তি উজ্জল করছে।

আমি আশা রাখি এরই ধারাবাহিকতায় কোম্পানীগঞ্জে ইমরান আহমদ কারিগরি কলেজ থেকে শিক্ষাগ্রহণ করে শিক্ষার্থীরা নির্মাণাধীন হাইটেক পার্কে কর্মসংস্থানের সুযোগ পাবে। তিনি আরো বলেন, আমি আগামীতে নির্বাচিত হলে উক্ত কলেজকে এমপিওভুক্তি করণ, শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন, কলেজের দু’টি ভবন নির্মাণ ও শিক্ষকদের স্থায়ীকরণ করা হবে।

তিনি বুধবার (৪ জুলাই) সকালে কোম্পানীগঞ্জে ইমরান আহমদ কারিগরি কলেজের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বাছিরের সভাপতিত্বে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গোয়াইনঘাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফজলুল হক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট আজমল আলী, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আলী আমজদ, সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জয়নাল আবেদীন, জেলা পরিষদের সদস্য তামান্না আক্তার হেনা, গোয়াইনঘাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ আলহাজ্ব ফজলুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান শামসুল হক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী মো. নুর মিয়া, সহ-সভাপতি এম এ রফিকুল হক, যুগ্ম-সম্পাদক হুমায়ুন কবির মুছব্বির, সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী, মো. জাহাঙ্গীর আলম, উপজেলা শিক্ষা অফিসার বদিউজ্জামান আহমদ, এম. সাইফুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, সামির উদ্দিন, টুকেরবাজার সালুটিকর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নুরুন নবী, দলইর গাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহের আলী, ১নং পশ্চিম ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মোঃ জামাল উদ্দিন, দক্ষিণ রণিখাই ইউপি চেয়ারম্যান ও কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সিদ্দিকুর রহমান রুকন, উত্তর রণিখাই ইউপির চেয়ারম্যান ফরিদ উদ্দিন, ৩নং তেলিখাল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. কমর উদ্দিন, দাতা সদস্য হাজী রিয়াজ উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আব্দুর রহমান, উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য এম. সোহেল আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল ইসলাম, সোহেল আহমদ, উপজেলা যুবলীগ সদস্য জুয়েল আহমদ, কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য সোনা মিয়া মেম্বার, সফিক মেম্বার, সাইফুল ইসলাম, কটাই মেম্বার, নিজাম উদ্দিন, শফিক মেম্বার উপজেলা ছাত্রলীগের সভাপতি এখলাছুর রহমান, সাধারণ সম্পাদক ফারুজ্জামান, ইছাকলস ইউপি ছাত্রলীগের সাবেক সভাপতি আমিরুল হক, ইমরান আহমদ কারিগরি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রুহুল আমিন, প্রভাষক কামাল হোসেন, প্রভাষক আনোয়ার হোসেন, প্রভাষক রায়হান আহমদ, প্রভাষক শাহীনুর আলম, অফিস সহকারি রাজু দেব সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কলেজ কর্তৃপক্ষের পক্ষ হতে অনুষ্ঠানে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন একাদশ শ্রেণির ছাত্র আলী হোসেন।

এদিকে ইমরান আহমদ কারিগরি কলেজের ওরিয়েন্টেশন অনুষ্ঠানকে স্বাগত জানিয়ে ও ভর্তিকৃত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন কোম্পানীগঞ্জ উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি শেখ মোর্শেদ, সিনিয়র সহ-সভাপতি এম. হাবিবুল্লাহ জাবেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ সফাত উল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক আলী হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আকবর রেদওয়ান মনা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৫৩ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031