শিরোনামঃ-

» পহেলা বৈশাখ উদযাপনে এসএমপির নির্দেশনা

প্রকাশিত: ১১. এপ্রিল. ২০১৮ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ পহেলা বৈশাখ উপলক্ষে সিলেট মেট্রোপলিটন এলাকার সর্বসাধারণের জন্য বেশ কিছু নির্দেশনা প্রদান করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। বাংলা বর্ষবরণ শান্তিপূর্ণ ও উৎসাহ উদ্দীপনার সাথে উদযাপনের লক্ষ্যে এ নির্দেশনা অনুসরণের জন্য এসএমপির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

মঙ্গলবার (১০ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক গণবিজ্ঞপ্তিতে এসএমপির পক্ষ থেকে এ নির্দেশনা প্রদান করা হয়।

নির্দেশনায় বলা হয়- বর্ষবরণের অনুষ্ঠান সম্পর্কে এসএমপি এর সংশ্লিষ্ট থানা এবং পুলিশ কমিশনার এর কার্যালয়কে অবহিত করতে হবে। উন্মুক্ত স্থানে নববর্ষের অনুষ্ঠান সমূহ বিকাল ৫টার মধ্যে অবশ্যই শেষ করতে হবে।

বর্ষবরণ অনুষ্ঠান আয়োজক কর্তৃপক্ষকে নিজস্ব স্বেচ্ছাসেবক/নিরাপত্তাকর্মী নিয়োগ করে অনুষ্ঠানস্থলের সার্বিক শৃঙ্খলা ও অনাকাঙ্ক্ষিত ব্যক্তি/বস্তু সম্পর্কে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রয়োজনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নিতে হবে। সিলেট মেট্রোপলিটন এলাকায় কোন ধরণের আতশবাজি, পটকা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করা যাবে না।

একযোগে বা দলগতভাবে মোটর সাইকেল চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি বা যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

সিএনজিতে পূর্ব থেকে অপরিচিত যাত্রী বসা থাকলে তা এড়িয়ে চলুন। অপরিচিত যাত্রীর দেয়া কোন কিছু খাওয়া বা পান করা থেকে বিরত থাকুন। বর্ষবরণ অনুষ্ঠানে ব্যাগ, থলে, পোটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহনকে নিরুৎসাহিত করা হল। খোলা ট্রাকে বাদ্যযন্ত্র বা সাউন্ড বক্স নিয়ে সিলেট মেট্রোপলিটন এলাকায় প্রবেশ করা যাবে না এবং কোন ধরণের রং ছিটানো যাবে না।

অনুমোদিত অনুষ্ঠান আয়োজনকারী কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ক্ষেত্রে সিসিটিভি স্থাপন/ ভিডিও চিত্র ধারণের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজনকারী কর্তৃপক্ষকে অনুষ্ঠানের নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।নির্জন বা জনগণের চলাচল কম এমন স্থান এড়িয়ে চলার পরামর্শ প্রদান করা হল।

গণমাধ্যমে পাঠানো এই গণবিজ্ঞপ্তিটি সিলেট মহানগরী পুলিশ আইন-২০০৯ এর ধারা-১১১ এর প্রদত্ত ক্ষমতা বলে ১৪ এপ্রিল পর্যন্ত বলবৎ থাকবে বলে জানানো হয়।

এছাড়া উৎসাহ উদ্দীপনার মধ্যে শান্তিশৃঙ্খলা বজায় রেখে বর্ষবরণ অনুষ্ঠান উপভোগের স্বার্থে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৭৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031