শিরোনামঃ-

» মহান একুশের আলোকে ১২দিন ব্যাপী নাট্য প্রদর্শনীর আয়োজন করেছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট

প্রকাশিত: ২০. ফেব্রুয়ারি. ২০১৮ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ ‘বিদ্রোহ করো ভাষার দিব্যি দিয়ে’ এই স্লোগানে সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট প্রতিষ্ঠার ৩৫তম বর্ষে প্রতি বছরের ন্যায় আয়োজন করেছে মহান একুশের আলোকে নাট্য প্রদর্শনী-২০১৮।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ১২দিন ব্যাপী নাট্যোৎসব শুরু হতে যাচ্ছে। কবি নজরুল অডিটোরিয়াম মুক্তমঞ্চে বিকেল ৫টায় নাট্য প্রদর্শনীর উদ্বোধন করবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক ও সংগীত পরিচালক, এবারের একুশে পদকপ্রাপ্ত গুণী ব্যক্তিত্ব সুজেয় শ্যাম। উদ্বোধনী দিন নাট্য পরিষদ গুণীজন সম্মাননা প্রদান করা হবে নাট্যাঙ্গনের বিশেষ অবদানের জন্য (মরনোত্তর) মোমিন উদ্দিন ভূঁইয়া (সুরুজ), সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব থোকচোম অনিল কিষণ সিংহকে।

সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় নাট্য প্রদর্শনী আগামী ৫ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

প্রতিদিন সন্ধ্যা ৭টায় কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে সিলেটের নাট্যমোদী দর্শকরা হল কাউন্টার থেকে প্রবেশপত্র সংগ্রহ করে নাটক দেখতে পারবেন।

উদ্বোধনী দিন ২২ ফেব্রুয়ারি নবশিখা নাট্যদল প্রযোজনায় ‘কবর’, ২৩ ফেব্রুয়ারি কথাকলি সিলেট প্রযোজনা ‘দুর্ব্বিনশাহ’, ২৪ ফেব্রুয়ারি নাট্যমঞ্চ সিলেট প্রযোজনায় ‘বধ্যভূমিতে শেষদৃশ্য’, ২৫ ফেব্রুয়ারি নান্দিক নাট্যদল, সিলেট প্রযোজনা ‘হাসন রাজা’, ২৬ ফেব্রুয়ারি নাট্যালোক সিলেট (সুরমা) প্রযোজনা ‘মুল্লুক’, ২৭ ফেব্রুয়ারি থিয়েটার বাংলা, সিলেট প্রযোজনা ‘এই রোদ এই বৃষ্টি’, ২৮ ফেব্রুয়ারি থিয়েটার মুরারিচাঁদ প্রযোজনা ‘রঙমহাল’, ১লা মার্চ নাট্যনিকেতন সিলেট প্রযোজনা ‘ভূমিকন্যা’, ২রা মার্চ নাট্যালোক সিলেট (আম্বরখানা) প্রযোজনা ‘এখন দুঃসময়’, ৩রা মার্চ লিটল থিয়েটার, সিলেট প্রযোজনা ‘ভাইবে রাধারমণ’, ৪ঠা মার্চ দিগন্ত থিয়েটার সিলেট প্রযোজনা ‘পেজগী’, উৎসবের শেষ দিন ৫ মার্চ মঞ্চস্থ হবে দর্পণ থিয়েটার সিলেট প্রযোজনা ‘হট্টমালার ওপারে’।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে সিলেটের নাট্যমোদী দর্শক, নাট্য পরিষদের শুভানুধ্যায়ী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ সকলের আন্তরিক সহযোগিতা ও উপস্থিতি কামনা করেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৭২ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829