শিরোনামঃ-

» খোঁজ মিলেছে সাংবাদিক উৎপল দাসের

প্রকাশিত: ২০. ডিসেম্বর. ২০১৭ | বুধবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ দুই মাসেরও বেশি সময় নিখোঁজ থাকার পর মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে সাংবাদিক উৎপল দাসকে পাওয়া গেছে নারায়ণগঞ্জের রূপগঞ্জে।

তবে কারা তাঁকে তুলে নিয়ে গিয়েছিলেন- তা তিনি জানেন না বলে জানিয়েছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত পৌনে ১২টার দিকে উপজেলার আধুরিয়া শাহজালাল সিএনজি স্টেশনে উৎপল দাসকে উদ্ধার করে ভুলতা পুলিশ ফাঁড়ির পরিদর্শক শহীদুল ইসলাম।

তাঁকে উদ্ধারের খবর পেয়ে রাত আড়াইটার দিকে ভুলতা পুলিশ ফাঁড়িতে যান পরিবারের সদস্যরা।
দীর্ঘ দুই মাস ১০ দিন টিনের চালাবিশিষ্ট অন্ধকার ঘরে আটকে রাখা হয়েছিল সাংবাদিক উৎপল দাসকে। কোন একটি জঙ্গলের মধ্যে ছিল সেই ঘরটির অবস্থান।
বুধবার (২০ ডিসেম্বর) সকালে সাংবাদিকদের কাছে এই কথা জানিয়েছেন উৎপল। নরসিংদীর রায়পুরা থানা সংলগ্ন একটি ভাড়া বাড়িতে থাকেন তাঁর মা-বাবা। সকালে সেখানেই তিনি কথা বলেন সাংবাদিকদের সঙ্গে।
উৎপল জানান- ১০ অক্টোবর রাজধানীর ধানমন্ডি স্টার কাবাবের সামনে থেকে তাঁকে কে বা কারা তুলে নিয়ে যায়।
এরপর দীর্ঘ দুই মাস ১০ দিন তাঁকে আটকে রাখা হয় একটি অন্ধকার ঘরে। মাঝে মাঝে এসে মুক্তিপণের জন্য টাকা চাইতো অপহরণকারীরা। তবে এরা কারা বা কেন তাঁকে আটকে রেখেছিল সে সম্পর্কে কিছু বলতে পারেননি তিনি।

অপহরণকারী কাউকে চিনতে পেরেছেন কি না জানতে চাইলে, উৎপল দাস বলেন- কাউকেই চেনেন না তিনি।

উৎপল আরো জানান- মঙ্গলবার (১৯ ডিসেম্বর) নারায়ণগঞ্জের রূপগঞ্জে এনে তাঁকে ছেড়ে দেয় অপহরণকারীরা। এর পরই তিনি পরিবারের সঙ্গে যোগাযোগ করেন।
পূর্বপশ্চিম বিডি ডট নিউজ নামের একটি অনলাইন নিউজপোর্টালের সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন উৎপল। ১০ অক্টোবর মতিঝিলের অফিস থেকে বের হওয়ার পর তিনি নিখোঁজ হন। এ ঘটনায় মতিঝিল থানায় একটি সাধারণ ডায়রি করেন তাঁর বাবা চিত্ত রঞ্জন দাস।
দুই মাসে উৎপলের খোঁজ পেতে মানববন্ধন সহ নানা কর্মসূচি পালন করেছেন তাঁর সহকর্মী-বন্ধু ও পরিবারের সদস্যরা। এর মধ্যে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতায় খুঁজে পাওয়া যায় তাঁকে।
পরে সেখান থেকে উদ্ধার করে রাতেই পরিবারের কাছে নরসিংদীতে পাঠায় পুলিশ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৭১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031