শিরোনামঃ-

» জেন্ডার ও পুষ্টি বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত: ২৫. সেপ্টেম্বর. ২০১৭ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন নারীর ক্ষমতায়ন সম্পর্কে আরও সজাগ হতে হবে। র্সবস্তরে সচেতনতা বৃদ্ধি করতে হবে। নারী সমাজের জীবনের বাস্তব দিকগুলো গুরুত্ব সহকারে বিবেচনা করা এবং তার অবস্থান কোথায় বা কোথায় থাকা উচিত তা উপলব্ধি করতে হবে।

বিশ্বায়নের যুগে বিজ্ঞান ও প্রযুক্তির প্রভূত উন্নতির পরও আমাদের সামাজিক দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন না হওয়াটা দু:খজনক। নারীদের নিরাপত্তা চিন্তা করতে হবে। সহিংসতা সম্বন্ধে সমাজে সচেতনতার এই অভাব পূরণে সম্মিলিত প্রয়াস চালাতে হবে। নারীর সহিংসতা, নির্যাতন, নিপীড়ন, বঞ্চনা বৈষম্য এগুলো মোটেই কাম্য নয়। সমাজ থেকে বাল্যবিবাহ দূর করতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

রবিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সদর উপজেলার চামাউরা কাঁন্দি গ্রামে জেন্ডার ও পুষ্টি বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠান পালা গানের আসরে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এফ আই বি ডি ভি সূচনা প্রকল্প আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কাঁন্দিগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, হেলেন কেয়ার ইন্টারন্যাশনাল প্রতিনিধি মমতা চক্রবর্তী, সূচনা প্রকল্পের সদর উপজেলা কো-অর্ডিনেটর সাদিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক আব্দুল আজিজ, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসিনা আক্তার, জেলা স্বেচ্ছাসেবক লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রুহুল তালুকদার, সদস্য মোস্তফা উল্যাহ, সদর উপজেলা লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শাহজাহান, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাংগঠনিক সম্পাদক আল মামুন শাহিন, জাহেদ আহমদ, ফরিদ আহমদ, মমশর আলী প্রমূখ। গান পরিবেশন করেন বাউল শিল্পী ইমান আলী সহ শিল্পীবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930