শিরোনামঃ-

» ১৫ আগষ্ট মানব সভ্যতার এক চরম কলংকিত দিন : সাবেক মেয়র কামরান

প্রকাশিত: ১৫. আগস্ট. ২০১৭ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান বলেন- ১৫ আগষ্ট ইতিহাসের খাতায় মানব সভ্যতার এক চরম কলংকিত দিন।

ভিক্ষাবৃত্তির মাধ্যমে এই দেশ আমরা পাইনি, রক্ত দিয়ে তা অর্জন করেছি। যার জন্য এই দেশ স্বাধীন হয়েছে। যার কারণে এই বাংলাদেশ পেয়েছি, সেই বাঙালি জাতির পিতাকেই হত্যা করে ফেলেছি। কতোটা হতভাগা জাতি আমরা।

জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন জননেত্রী শেখ হাসিনা আজ তা বাস্তবায়ন করে চলেছেন। তাই সকলকে ঐক্যবদ্ধ হয়ে জাতির পিতার স্বপ্নপূরণে একান্তভাবে কাজ করতে হবে।

সোমবার (১৪ আগস্ট) সন্ধ্যা ৭টায় সিলেট অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট অনলাইন প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন- সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী।

সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক সাইফুর তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সহযোগী সদস্য ফাহাদ মারুফ।

সভায় বক্তব্য রাখেন- সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, কোষাধ্যক্ষ মেহেদী কাবুল, সাধারণ সদস্য তাওহিদুল ইসলাম, মবরুর আহমদ সাজু, তাওহীদ হোসেন রাসেল, সহযোগী সদস্য আলতাফুর রহমান আনছার।

সভাপতির বক্তব্যে মুহিত চৌধুরী বলেন- যারা বঙ্গবন্ধুকে অস্বীকার করে স্বাধীন সার্বভৌম এই দেশে তাদের বসবাস করার কোন অধিকার নেই। তাই বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশের উন্নয়নে সবাইকে একযুগে কাজ করতে হবে।

১৯৯৪ সালে লিখা মুহিত চৌধুরী তাঁর নিজের একটি কবিতা আবৃতি করে বলেন- ‘বঙ্গবন্ধু একজন কবি ছিলেন এবং আর তাঁর কবিতার বিষয়বস্তু ছিল বাংলাদেশ’।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক তোফায়েল আহমদ, ক্লাবের সাধারণ সদস্য খছরুজ্জামান পারভেজ, মাসুদ আহমদ রনি, শহিদুর রহমান জুয়েল, সেলিম আহমদ, এম এ ওয়াহিদ চৌধুরী, সহযোগী সদস্য- শ্রী আশীষ দে, সাংবাদিক রথীন্দ্র লাল দাস, যীশু আচার্য্য, কামরুল ইসলাম মাহি, মাহফুজুর রহমান, ইমরান আহমদ ইমন, মিফতাহ উদ্দিন, আসাদ চৌধুরী, ইমরান ইমন, ফখরুল ইসলাম সোহাগ, সৈয়দ রাসেল আহমদ, আব্দুল আলীম, সৈয়দ উবায়দুর রহমান, সমাজকর্মী মুসলিম আলী, জমসের আলী প্রমূখ।

আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য মাওলানা রুহুল আমিন নগরী।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১৩ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031