শিরোনামঃ-

» ওসমানীনগরে মাংসের দোকানে নেই মূল্য তালিকা; অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ

প্রকাশিত: ৩০. মে. ২০১৭ | মঙ্গলবার

আতাউর রহমান কাওছার, ওসমানিনগর প্রতিনিধিঃ রোববার (২৮ মে) থেকে পবিত্র রমজান শুরু হয়েছে। রমজানে মাংসের চাহিদা বেড়ে যায় বহুগুন। আর এই সুযোগকে কাজে লাগিয়ে মাংসের দাম বাড়িয়ে দিয়েছেন এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা। এমন অভিযোগ করেছেন বেশ কয়েকজন ক্রেতা।

সিলেটের ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার, তাজপুর বাজার সহ বিভিন্ন বাজারে ঘুরে দেখা গেছে মাংসের দোকানে কোন মুল্য তালিকা টানানো নেই। আর এই সুযোগকে কাজে লাগিয়ে মাংস ব্যবসায়ীরা ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করছেন বলে অভিযোগ উঠেছে। নির্ধারিত মূল্যে মাংস বিক্রি না করার কারনে এ নিয়ে প্রায়ই ক্রেতাদের সাথে বিক্রেতাদের মধ্যে বাকবিতন্ডার ঘটনা ঘটছে।

এদিকে ভেড়াকে খাসি বলে বিক্রি করছে এক শ্রেনীর অসাধু বিক্রেতারা বলে জানা গেছে।

ক্রেতারা অভিযোগ করেছেন- গরুর প্রতি কেজি হচ্ছে ৫শ টাকা , খাসি সাড়ে ৭শ টাকা দরে বিক্রি করা হচ্ছে। বিষয়টি নিয়ে যথাযথ কর্তৃপক্ষের প্রয়োজনীয় পদক্ষেপ জরুরী বলে অনেকেই মনে করছেন।

গোয়ালাবাজার ও তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান মানিক এবং ইমরান রব্বানি বলেন- দোকানে মুল্য তালিকা না থাকলেও চড়া দামে মাংস বিত্রিু করলে ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান বলেন- মাংসের দোকানে মূল্য তালিকা না থাকলে এবং অতরিক্তি টাকা আদায় করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৪৫ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031