শিরোনামঃ-

» সিলেটে পড়তে আসবে ভারতের শিক্ষার্থীরা : মেয়র আরিফ

প্রকাশিত: ২১. মে. ২০১৭ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, উন্নত পাঠদান অব্যাহত থাকলে ভারত থেকে শিক্ষার্থীরা সিলেটে পড়তে আসবে। এতে দেশ অর্থনৈতিকভাবে লাভবানের পাশাপাশি সংস্কৃতি বিনিময় হবে।

আজ শনিবার (২০ মে) সকালে নগরীতে সার্ক ইন্টারন্যাশনাল কলেজ আয়োজিত কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানের উদ্বোধন শেষে আরিফুল হক চৌধুরী এসব কথা বলেন।

মেয়র বলেন- সুশিক্ষিত জাতি গড়ে তুলতে প্রয়োজন সুষম শিক্ষাব্যবস্থা। এর অন্যতম পরিপূরক উন্নত মানের পাঠদান। স্বল্প খরচে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে অগ্রগামী শিক্ষাপ্রতিষ্ঠান এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এর ধারাবাহিকতা থাকলে ভারত থেকে সিলেটে পড়ালেখা করতে আসবে শিক্ষার্থীরা।

আরিফুল হক বলেন- ‘ভারত, ইংল্যান্ড ও বাংলাদেশের যৌথ উদ্যোগে এই কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। তাই ভারত থেকে শিক্ষার্থীরা এখানে পড়তে এলে তা আমাদের অর্থনীতির জন্য যেমন ভালো হবে, তেমনি সংস্কৃতিরও বিনিময় হবে।’

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমানে নির্বাচক কমিটির সদস্য হাবিবুল বাশার সুমন বলেন, জীবনের সর্বক্ষেত্রে চলার জন্য প্রয়োজন শিক্ষা। এ জন্য ভালো শিক্ষাপ্রতিষ্ঠান বেছে নেওয়াটাও অনেক বড় ব্যাপার।

সিলেটের প্রশংসা করে হাবিবুল বাশার বলেন- এখানে এতো সুন্দর একটি স্টেডিয়াম আছে, আর এখানকার মানুষ এতো অমায়িক যে মনে হয় নিজের শহরেই আছি।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন- কলেজ শিক্ষক হাফেজ মাওলানা আবিদ হাসান আবেদ ও ত্রিপিটক পাঠ করেন কলেজের সহকারী শিক্ষক লোকেশ চন্দ্র।

সার্ক ইন্টারন্যাশনাল কলেজের অধ্যক্ষ মো. মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক কবির আহমেদ, সাংবাদিক ও কলামিস্ট আবদুল হামিদ মানিক, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, কলেজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আফাজুর রহমান ও পরিচালক মো. আতাউর রহমান।

পরে ১ হাজার ৫০০ জন শিক্ষার্থীর মধ্যে ক্রেস্ট ও উপহার দেওয়া হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পীরা।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫০ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930