শিরোনামঃ-

» যুক্তরাষ্ট্র প্রবাসী ফখরুল ইসলাম খানের দেশপ্রেম ও মানবিক কার্যাবলী প্রশংসনীয় : কামরান

প্রকাশিত: ২১. মে. ২০১৭ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী সংসদের সদস্য বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন- অসহযোগ আন্দোলনসহ মুক্তিযুদ্ধের সূচনা কালে ফখরুল ইসলাম খান দেশ রক্ষার সংগ্রামে অনন্য অবদান রেখেছেন।

পরোপকারী ও দানশীল এই ব্যক্তি সমাজের অনগ্রসর ও অসহায় মানুষের সাহায্যে আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছেন। মানবিক মূল্যবোধ সম্পন্ন এই মানুষটির মহতি কার্যক্রমে তাই সকলকে সহযোগিতা করে যেতে হবে। তিনি বলেন- ফখরুল ইসলাম খান তার সহযোদ্ধা মুক্তিযোদ্ধাদের কল্যানে যুক্তরাষ্ট্র থেকে সাধ্য মতো সহযোগিতা করে যাচ্ছেন।

তিনি বৃহস্পতিবার নগরীর কামালগড়, মাছিমপুর ও ছড়ারপার এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধা সিলেট পৌরসভার সাবেক কমিশনার ও প্যানেল চেয়ারম্যান ফখরুল ইসলাম খান, গোল্ডেন ড্রিম ওমেন অর্গানাইজেশনের চেয়ারপার্সন কামরুন্নেছা মতিন শোভা ও যুক্তরাষ্ট্রের নিউইর্য়ক আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের নির্বাচিত প্রেসিডেন্ট নূর ইসলাম খান মামুনকে প্রদত্ত এক সংবর্ধনা ও মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন- ১৯৬৪ সালে ছাত্রলীগের কর্মী হিসেবে দেওয়ান ফরিদ গাজীর নেতৃত্বে স্বাধীনতার পক্ষে রাজপথে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

প্রবীন আওয়ামীলীগ নেতা হাফিজুর রহমান পঙ্খির সভাপতিত্বে ও সাংবাদিক আবুল মোহাম্মদের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট মহানগর মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার ভবতোষ রায় বর্মন রানা, মুক্তিযোদ্ধা ও সাবেক কাউন্সিলর আব্দুল খালিক, ওসমানী স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি নজমুল ইসলাম চৌধুরী, মুক্তিযোদ্ধা নজমুল ইসলাম, ফারুক মাহমুদ চৌধুরী, কুতুব উদ্দিন, সাংবাদিক আবু তালেব মুরাদ, সাবেক কাউন্সিলর ওলীউর রহমান সুহেল, গোলাম ইয়াজদানী চৌধুরী, প্রিন্স সদরুজ্জামান, শেখ তোফায়েল আহমদ শেপুল, গাজী মোহাম্মদ সিরাজুল ইসলাম সুরুকী, সুশীল কুমার সিংহ, এম এ মুনীম, নিমু মজুমদার, আজিমুল্লাহ খান মুক্তা, মোহাম্মদ নিহির মিয়া, এনায়েত উল্লাহ খান সাথী, ইফতেখার আলী চৌধুরী বাবলা, সাজিদুল হক, দুলাল আহমদ, গুলশান বক্স, মুকুট খান, মুক্তিযোদ্ধা নীল কান্ত সিংহ, মোঃ সাইফুল আলম খান কয়েছ, মোঃ বিল্লাহ আহমদ, ক্রীড়াবিদ আবুল হোসেন, সামসুদ্দিন, আব্দুল লতিফ, আনিছ, শফিক আহমদ, মুফিজুর রহামন, মোস্তাফিজুর রহমান পপু, আব্দুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা ১৯৭১ সালে মুক্তিযদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ফখরুল ইসলাম খানকে মূল্যায়ন করার জন্য প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন।

সংবর্ধনার জবাবে ফখরুল ইসলাম খান বলেন- সিলেটের রাস্তাঘাট, গ্যাস, বিদ্যুৎ, পানি সমস্যা নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আন্তরিক ভাবে পদক্ষেপ গ্রহণের আহবান জানান। তিনি প্রবাসীদের যাতায়াত নির্বিঘ্ন করতে সিলেট থেকে আন্তর্জাতিক ফ্লাইট নিয়মিত চালু করার দাবী জানান।

অনুষ্ঠানে সংবর্ধনার জবাবে নূর ইসলাম খান মামুন বলেন- আমাদের তরুণদের সুস্থ ধারার রাজনীতির মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখতে হবে। বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়িয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল মতভেদ ভূলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031