শিরোনামঃ-

» আল আরাফাহ্ ইসলামী ব্যাংকের সিলেট জোনে কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ২০. মে. ২০১৭ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সিলেট জোনের ১১ (এগারটি) শাখার ব্যবস্থাপক, বিনিয়োগ বিভাগের প্রধান ও বৈদেশিক বাণিজ্য বিভাগের প্রধানদের নিয়ে শনিবার (২০ মে) দিনব্যাপী “Shariah Implementation in AIBL” শীর্ষক এক কর্মশালা সিলেট শহরের একটি স্থানীয় হোটেলে অনুষ্ঠিত হয়।

ব্যাংকের শরীয়া সুপারভাইজারি কমিটির সচিব ও ভাইস প্রেসিডেন্ট জনাব মোঃ আব্দুর রহমান খাঁন এর সভাপতিত্বে সিলেট জোনাল অফিসের কর্মকর্তা নুরুল আম্বিয়া চৌধুরী’র পরিচালনায় এফএভিপি এর উপস্থাপনায় ব্যাংকের লালদিঘিরপার শাখার এক্সিকিউটিভ অফিসার আহমেদ শাম্স উদ্দিন এর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে দিনব্যাপি কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন অত্র ব্যাংকের সিলেট জোনের প্রধান মো. ফজলুল রহমান (আশরাফী)।

উদ্বোধনি বক্তব্যে প্রধান অতিধি আশরাফী পবিত্র কোরআনের আলোকে মানব জীবনে তথা ব্যাংকিং-এ সুদের ক্ষতিকর দিকগুলো তুলে ধরনে এবং জীবনের সর্বক্ষেত্রে সুদ পরিহার করে শরীয়াভিত্তিক অর্থনৈতিক কর্মকান্ডের উপর গুরুত্বারোপ করে বক্তব্য পেশ করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, পবিত্র কোরআন ও হাদিসের আলোকে পরিচালিত ব্যাংকিং পৃথিবীর শ্রেষ্ঠ ব্যাংকিং ব্যবস্থা। পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামী শরীয়াভিত্তিক ব্যাংকিং অত্যন্ত জনপ্রিয় এবং কল্যাণধর্মী ব্যাংকিং হিসাবে স্বীকৃতি পাচ্ছে এমন কি অমুসলিম দেশগুলোতেও ইসলামী ব্যাংকিং পদ্ধতির জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

উক্ত কর্মশালায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শরীয়া সুপারভাইজারি কমিটির মুরাকিবগন ব্যাংকিং-এ শরীয়া নীতিমালার যথাযথ প্রয়োগ এবং তার কৌশল বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন।

সভাপতির বক্তব্যে ব্যাংকের শরীয়া সুপারভাইজারি কমিটির সচিব ও ভাইস প্রেসিডেন্ট মো. আব্দুর রহিম খাঁন প্রচলিত সুদ ভিত্তিক ব্যাংকিং এবং ইসলামী শরীয়া ভিত্তিক ব্যাংকিং এর তুলনামূলক চিত্র উপস্থাপন করেন। এবং ব্যাংকিং-এর সর্বক্ষেত্রে ইসলামী শরীয়া নিয়ম শৃঙ্খলা পুংঙ্খানুপুঙ্খভাবে পরিপালনের নির্দেশনা প্রদান করেন ও তিনি ব্যংকিং-এর পাশাপাশি ব্যক্তিগত ও সামাজিক জীবনেও ইসলামী শরীয়া পরিপালনের উপর গুরুত্বারোপ করেন এবং একটি ভ্রাতৃত্বপূর্ণ সমৃদ্ধ অর্থনৈতিক সমাজ গঠনে প্রত্যেকের অবদান রাখার আহ্বান জানান। পরিশেষে তিনি দোয়ার মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫০ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031