শিরোনামঃ-

» সূর্যের হাসি কমিউনিটি সাপোর্ট কমিটির ত্রি-মাসিক সভা

প্রকাশিত: ২৬. জানুয়ারি. ২০১৭ | বৃহস্পতিবার

স্বাস্থ্য তথ্যঃ সূর্যের হাসি কমিউনিটি সাপোর্ট কমিটির ত্রৈমাসিক সভা বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর মির্জাজাঙ্গালস্থ ক্লিনিক মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

ডা. বীরেন্দ্র চন্দ্র দেব এর সভাপতিত্বে ও মির্জাজাঙ্গাল শাখা সূর্যের হাসি ক্লিনিকের প্রোগ্রাম ম্যানেজার ডা. রফিকুল ইসলামের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে এস এস কে এস এর সাধারণ সম্পাদক রোটারিয়ান বেলাল আহমেদ বলেন, সাধারণ মানুষের স্বল্প মূল্যে চিকিৎসার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে সূর্যের হাসি ক্লিনিক।

প্রত্যেকটি ক্লিনিককে অসহায় গরীব মানুষের সুবিধার্থে এগিয়ে আসার প্রয়োজন। আজ সূর্যের হাসি ক্লিনিকের মাধ্যমে অন্ততপক্ষে ৬ লক্ষ মানুষ স্বল্প মূল্যে সেবা পেয়ে যাচ্ছে। ভবিষ্যতে এ প্রতিষ্ঠানকে আরো গতিশীল করতে সুন্দরভাবে কাজ চালিয়ে যেতে হবে। যাতে সূর্যের হাসি ক্লিনিকের মাধ্যমে সমগ্র দেশের মানুষ সেবা পেতে পারে।

তাই তিনি ক্লিনিক ও সূর্যের হাসি সহযোগী কমিটির ঘনিষ্ঠ সম্পর্কের প্রসংশা করেন। সকলকে আন্তরিক সেবার মাধ্যমে দেশের উন্নয়নের ধারা আব্যাহত রাখার জন্য মিলেমিশে কাজ চালিয়ে যাওয়ার জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য পেশ করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মির্জাজাঙ্গাল সূর্যের হাসি ক্লিনিক সহযোগী কমিটির সভাপতি ও ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, এস এস কে এস এন এইচ এস ডিপি প্রকল্প পরিচালক মফিজুর রহমান বাবুল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর দিবা রানী দে, মইনউদ্দীন, ডা. দিলীপ কুমার, রেজিয়া বেগম, মনোয়ারা বেগম, হেনী বেগম, শাবিপ্রবি’র শিক্ষানবিশ আঞ্জুমান আরা শাম্মী প্রমুখ।
আঞ্জুমান আরা শাম্মী প্রারম্বিক বক্তব্যে এস এস কে এস ও এন এইচ এস ডি পি প্রল্পের পরিচিতি তোলে ধরেন।

সূর্যের হাসি ক্লিনিক সহযোগী দলের পক্ষে ১১নং ওয়ার্ডের কমিটির সার্বিক কার্যক্রম তোলে ধরেন কমিটির সচিব এ্যড. মইনউদ্দীন।

তিনি তাদের কার্যক্রম ১১ থেকে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি, কমিউনিটি ম্যাপ করা, দরিদ্রদের ও গর্ভবতী মায়েদের তালিকা, সেবার চাহিদা নিরুপন, ৩ দিনের পাহারা নিশ্চিত করা, গর্ভবতীর বাড়িতে লাল পতাকা উত্তোলন করা সর্বোপরি নিজ এলাকার লোকজনদের স্বাস্থ্য সেবা প্রাপ্তি ইত্যাদির জন্য সূর্যের হাসি ক্লিনিক কে সহযোগিতা করে থাকেন।

তিনি বলেন যে, তারা সম্পূর্ন বিনা পারিশ্রমিকে এসব কাজ করে থাকেন। সভায় এনএইচএসডিপি প্রকল্প পরিচালক মফিজুর রহমান বাবুল প্রকল্পের স্বাস্থ্যসেবা যেমন- ই পি আই, মাতৃস্বাস্থ্য, শিশু স্বাস্থ্য, পুষ্ঠি, কিশোর-কিশোরীদের স্বাস্থ্য শিক্ষা, সংক্রমন রোগের চিকিৎসা ও প্রতিরোধ, নারীর প্রতি সহিংসতা ইত্যাদি কার্যক্রম তোলে ধরেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930