শিরোনামঃ-

» ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে জকিগঞ্জে ফুলতলী ছাহেববাড়ী এতিমখানার মুবারক র‌্যালী

প্রকাশিত: ১৫. ডিসেম্বর. ২০১৬ | বৃহস্পতিবার

ষ্টাফ রিপোর্টারঃ হাজারের অধিক এতিম অনাথের স্বত:র্স্ফুত অংশগ্রহণে এবং বার্ষিক খানকায় আগত মেহমানবৃন্দ ও বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদরাসার শিক্ষক ও ছাত্রদের উপস্থিতিতে ১৪ ডিসেম্বর বুধবার ভোর ৭টা ২০ মিনিটের সময় অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য মুবারক র‌্যালী।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর হাতেগড়া প্রতিষ্ঠান এতিম-অনাথের আশ্রয়স্থ লতিফিয়া এতিমখানা ছাত্র সংসদের উদ্যোগে অনুষ্ঠিত এ র‌্যালী সকাল ৭টা ২০ মিনিটের সময় ফুলতলী ছাহেব কিবলাহ (র.)’র মাযার জিয়ারতের মধ্য দিয়ে মুবারক র‌্যালী শুরু হয়।

নবীয়ে আকরাম সাইয়্যিদুনা হযরত মুহাম্মদ (সা.)-এর শানে আশিকে রাসুল ও এতিম অনাথের কন্ঠে কন্ঠে উচ্চারিত হয় তালাআল বাদরু আলাইনা, বালাগাল উলা বি-কামালিহি, শামছুদ্দুহা আসসালাম, সালাম সালাম নবী সালাম সালাম এরকম অগণিত নাত।

এতে সৃষ্টি হয় অন্যরকম এক আমেজ। রাসূল (সা.)’র শানে রচিত নানা কালোজয়ী কবিতার সূরে সূরে মুখরিত হয় পুরো এলাকা। র‌্যালিটি ফুলতলী ছাহেববাড়ি হতে শুরু হয়ে আল্লামা আব্দুল জব্বার গোটারগ্রামি (র.)-এর মাযার জিয়ারত করে পুনরায় লতিফিয়া এতিমখায় এসে মিলাদ মাহফিল, দু’আ ও শিরণী বিতরণের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

উক্ত র‌্যালীতে উপস্থিত ছিলেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)’র হাতে গড়া সংগঠন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী, আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী’র সুযোগ্য সন্তান ফারহান আহমদ চৌধুরী রেদা, লোকমান আহমদ চৌধুরী সাদি, আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)’র নাতি রাইয়ান আহমদ চৌধুরী, ফুলতলী কামিল মাদরাসার শিক্ষক মাওলানা মাহমুদুল হাসান, কাজলসার ইউনিয়ন চেয়ারম্যান জুলকরনাইন লস্কর, কসকনকপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রিয়াজ।

এতে আরো উপস্থিত ছিলেন লতিফিয়া এতিমখানার শিক্ষক হাফিয আশিকুর রহমান, হাফিয লিয়াকত হুসাইন, মাওলানা ফয়সল আহমদ চৌধুরী, আব্দুল মুকিত, আহমদ হাসান রানা ও অন্যান্য শিক্ষক বৃন্দ, দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট ও মুসলিম হ্যান্ডস ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর অফিস স্টাফ বৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৬১৬ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031