শিরোনামঃ-

» ‘ডাকাতদের পিষে মারার নির্দেশদাতা’ এসপির নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

প্রকাশিত: ০৪. ডিসেম্বর. ২০১৬ | রবিবার

ডেস্ক সংবাদ:: সংবিধান ও আইনবহির্ভূত বক্তব্য দেওয়ার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার (এসপি) টিএম মোজাহিদুল ইসলাম হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে পার পেয়েছেন।
একই সঙ্গে ভবিষ্যতে আইনবহির্ভূত এ ধরনের বক্তব্য না দেয়ারও অঙ্গীকার করেছেন তিনি। আদালত, তার এই হলফনামা গ্রহণ করে তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে মামলাটি নিষ্পত্তি করে দিয়েছেন।
এর আগে রবিবার সকালে এসপি মোজাহেদুল ইসলামের আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ আদালতে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর ডিভিশন বেঞ্চে এই শুনানি অনুষ্ঠিত হয়।
এদিকে গত ২৭ নভেম্বর সংবিধান ও আইনবহির্ভূত উসকানিমূলক বক্তব্যের ব্যাখ্যা দিতে মুজাহিদুল ইসলামকে তলব করেন হাইকোর্ট।
একইসঙ্গে সংবিধান ও আইনবহির্ভূতভাবে নিজের হাতে আইন তুলে নিয়ে ও সংশ্লিষ্ট এলাকার জনগণকে আইন হাতে তুলে নিতে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

গত ২৬ নভেম্বর একটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত ‘ডাকাত হাতেনাতে পেলে পিষে মেরে ফেলুন’ প্রতিবেদনটি নজরে নিয়ে আদালত এই আদেশ দেন। প্রতিবেদনটি আদালতের নজরে আনেন আইনজীবী আশরাফুজ্জামান।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ‘পুলিশ সুপার (এসপি) টি এম মোজাহিদুল ইসলাম বলেছেন, ডাকাত যদি হাতেনাতে পান, তো জলজ্যান্ত ওটাকে পিষে মেরে ফেলুন। একটা মার্ডার কেস নেব, এটা সত্য কথা এবং এক মাসের মধ্যে ফাইনাল রিপোর্ট দিয়ে চলে আসব। গ্যারান্টি আমার। আমি যদি গ্যারান্টার হই, তবে আপনাদের কোন ভয় আছে? যদি ডাকাত হাতেনাতে ধরতে পারেন, এলাকার লোকজনকে মাইকে ডেকে এনে ওকে পিষে মেরে ফেলেন।’

প্রকাশিত প্রতিবেদনের অংশ বিশেষ আদালতে তুলে ধরেন বেঞ্চের জ্যেষ্ঠ বিচারক বিচারপতি কাজী রেজা-উল হক। এরপর আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারি করে।
এক সপ্তাহের মধ্যে মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, পুলিশের আইজি, রাজশাহী রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্ট বিবাদীদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়।
একইসঙ্গে আইজিপি ও এসপি মোজাহিদকে আলাদাভাবে ঐ বক্তব্যের বিষয়ে প্রতিবেদন দিতে বলে হাইকোর্ট। তলব আদেশে আজ আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন এসপি মোজাহিদ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫২০ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031