শিরোনামঃ-

» লায়েক আহমদ চৌধুরী সিলেট জেলা পরিষদ ১নং ওয়ার্ডে নির্বাচন করছেন

প্রকাশিত: ০৪. ডিসেম্বর. ২০১৬ | রবিবার

নিজস্ব প্রতিবেদক:: আসন্ন ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সিলেট জেলা পরিষদ নির্বাচনে নগরীর জিন্দাবাজারের বাসিন্ধা স্বনামধন্য ব্যবসায়ী, সমাজকর্মী ও বিশিষ্ট রাজনীতিবিদ লায়েক আহমদ চৌধুরী ১নং ওয়ার্ডে প্রতিদ্বন্দিতা করবেন।

বৃহস্পতিবার (১লা ডিসেম্বর) নিজের প্রার্থীতা ঘোষনা করে সিলেট জেলা নির্বাচন কমিশনারের নিকট তাঁর নমিনেশনপত্র দাখিল করেছেন।

ব্যক্তিগত জীবনে অত্যন্ত সজ্জন ব্যক্তি হিসেবে সমাজে বিশেষ পরিচিতি রয়েছে তাঁর। তিনি স্থানীয় এলাকার একজন সালিশ ব্যক্তিত্ব।

পারিবারিক পরিচিতি:

তিনি ১৯৫৯ সালে সিলেট শহরের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মৃত জালাল উদ্দিন চৌধুরী ছিলেন পাকিস্থান ইন্স্যুরেন্স কোম্পানীর জেনারেল ম্যানেজার ও মাতা নুরুন নাহার চৌধুরী। তাঁর মাতামহ ছিলেন দেওয়ান হাছন রাজার দৌহিত্র দেওয়ান হোসেনুর রাজা চৌধুরী।

ব্যবসায়িক পরিচিতি:

তিনি জিন্দাবাজারস্থ ওয়েষ্ট ওয়ার্ল্ড শপিং সিটির চেয়ারম্যান।

সামাজিক ও রাজনৈতিক পরিচিতি:

তিনি ১৯৭৬-১৯৭৭ সালে সিলেটের ঐতিহ্যবাহী মদন মোহন কলেজের ছাত্র সংসদের সদস্য ছিলেন, সিলেট সরকারী কিন্ডার গার্ডেন প্রাইমারী স্কুলের পরিচালনা পরিষদের দীর্ঘ ১৬ বছর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

তিনি সিলেট সমাজ কল্যাণ সংস্থা (এসএসকেএস) এর প্রতিষ্ঠাকালীণ সাধারণ সম্পাদক, দাড়িয়া পাড়াস্থ হযরত শাহ্ গওহর (র:) জামে মসজিদ কমিটির সদস্য, জল্লারপাড় রোড জিন্দাবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি, কমিউনিটি পুলিশিং কোতয়ালী মডেল থানা কমিটির চেয়ারম্যান।

তাঁর নির্বাচনী এলাকা হচ্ছে- সিলেট সিটি কর্পোরেশন, সিলেট সদর উপজেলা পরিষদ, সিলেট সদরের জালালাবাদ, হাটখোলা, টুলটিকর, মোগলগাঁও এবং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদ। ১নং ওয়ার্ডের ভোটার সংখ্যা মোট ১০৫ জন।

উল্লেখ্য, চূড়ান্ত বিজ্ঞপ্তি অনুযায়ী সিলেট জেলা পরিষদের মোট ওয়ার্ড ১৫টি ও মহিলা সদস্য ওয়ার্ড ৫টি।

ভোটারদের মধ্যে রয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ৩৭ জন, জেলার ১০৫ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারসহ ১৩৬৫ জন, ১৩ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান সহ ৩৯ জন ও ৪ পৌরসভার মেয়র-কাউন্সিলরসহ ৫২ জন।

এই ১ হাজার ৪৯৩ জন ভোটারই জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য নির্বাচিত করবেন।

লায়েক আহমদ চৌধুরী সমগ্র সিলেটবাসীর নিকট দোয়া চেয়েছেন এবং সততা ও যোগ্যতার বিচারে সিলেট জেলা পরিষদের সম্মানিত ভোটারদের নিকট বিনীতভাবে অনুরোধ করেছেন যে, তাঁকে তাদের মহা মূল্যবান ভোট দিয়ে ভোটারদের সেবা করার সুযোগ করে দিতে।

এতে তিনি সকল শ্রেণী পেশার জনসাধারনের সহযোগীতা কামনা করেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২২৯৩ বার

Share Button

Callender

June 2019
M T W T F S S
« May    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930