শিরোনামঃ-

» মায়ানমারে রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে GSLGA‘র মানববন্ধব (ভিডিও)

প্রকাশিত: ২৮. নভেম্বর. ২০১৬ | সোমবার

নিজস্ব প্রতিবেদকঃ সম্প্রতি মায়ানমারে নিরীহ রোহিঙ্গাদের বর্বরতম পৈশাচিক নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে “গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন” কর্তৃক এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সোমবার (২৮ নভেম্বর) দুপুর ২টায় সিলেট জেলা পরিষদ’র প্রধান গেইটের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মো. কামাল আহমদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় গনদাবী ফোরামের সভাপতি এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন- সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী, এডভোকেট বাবুল মিয়া, কর্মজীবিলীগ সিলেট জেলার সাধারন সম্পাদক একেএম কাওসার আহমেদ, নিরাপদ সড়ক চাই সিলেট জেলার সভাপতি এম. বাবর লস্কর, সাধারন সম্পাদক শাহ মো. লোকমান আলী, সূর্যোদয় যুব সংঘের সভাপতি মো. হাসান তালুকদার সোহেল, সাধারন সম্পাদক এ কে কামাল হোসেন, সিলেট অনলাইন প্রেসক্লাব’র সহ-সাধারন সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদার, দক্ষিন সুরমা অনলাইন প্রেসক্লাব’র সভাপতি আফরোজ খান, সানি ইমিগ্রেশন সার্ভিসেস’র সিইও মোহাম্মদ আসাদুজ্জামান, সিলেট ৭১ ডটকম’র সম্পাদক আহাদ নীল, জালালাবাদ পীস ফাউন্ডেশন’র সাংগঠনিক সম্পাদক মো. ইমরান উদ্দিন, বিভাগীয় গনদাবী ফোরাম’র সদস্য তামিম চৌধুরী (আপন), হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি’র অপু চৌধুরী, বাংলাদেশ স্বাধীনতা পরিষদ সিলেট জেলার যুগ্ন-সাধারন সম্পাদক ও সুপার বাংলা আইটি’র সিইও মিজানুর রহমান, মাসিক সত্যের পথ’র সম্পাদক মাওলানা ইলিয়াছ আহমদ, নাট্যলোক, সিলেট’র সদস্য মুরাদ, বিটিভি কর্মকর্তা মো. ইকবাল উদ্দিন, শাহজাদী রুনা, রফিকুল ইসলাম, মো. আখলাকুর রহমান, এসহান নাহিদ প্রমূখ।

m1-copyমানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ব মানবাধিকার আজ ভুলুন্ঠিত। এই সভ্য সমাজে মায়ানমার সেনাবাহিনী নিরীহ রোহিঙ্গা জনগোষ্ঠির উপর যে পৈশাচিক নির্যাতন ও নির্বিচারে গণহত্যা চালিয়ে যাচ্ছে তা ইতিহাসের সকল আদি বর্বরতাকে হার মানিয়েছে। নিষ্ঠুরতম নির্যাতনের মাধ্যমে অসহায় নারী ও শিশুকে যেভাবে হত্যাকার্য পরিচালনা করছে তা দেখে সত্যিই আমাদের বিবেক তাড়িত হচ্ছে। প্রশ্নবিদ্ধ হচ্ছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলো। বিশ্ব বিবেকের কাছে প্রশ্ন- কি করছে জাতিসংঘ? জাতিসংঘের সদস্যভুক্ত একটি স্বাধীন রাষ্ট্র হচ্ছে মায়ানমার। কিন্তু এই মায়ানমারের সেনাবাহিনী কর্তৃক নিরীহ রোহিঙ্গা জনগোষ্ঠির উপর যে পৈশাচিকতা চালাচ্ছে তাতে জাতিসংঘের কি করণীয় রয়েছে? কেন এই হত্যাযঞ্জ? কেন এই পৈশাচিকতা?

হয়তোবা এসবের উত্তর আমাদের জানা নেই। কিন্তু স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের একজন সচেতন নাগরিক হিসেবে এই গণহত্যার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করছি, ঘৃনা জানাচ্ছি। পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায়কে অবিলম্বে এই নিরীহ রোহিঙ্গা গণহত্যা বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

আরোও উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি মো. আশিকুজ্জামান, সহ-সাধারন সম্পাদক মোছা. কুলসুমা নুর লিপি, কোষাধ্যক্ষ মো. হেলাল আহমদ, নির্বাহী সদস্যবৃন্দ আয়শা আখতার ফাহমিদা, মোরশেদ খান, সুদীপ আচার্য, সদস্যবৃন্দ- মো. কামাল হোসেন, মো. মনোয়ার হোসেন রুপক, মো. ইমরান খান, মো. ইকবাল কামালী, অংকুর দাস অপু, ইসমাঈল হোসেন, মুহাম্মদ কুতুব উদ্দিন, সাইফুল ইসলাম।

এই সংবাদটি পড়া হয়েছে ১১৩৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031