শিরোনামঃ-

» গৃহকর্মী হত্যা মামলায় ২ আসামীর যাবজ্জীবন কারাদন্ড!

প্রকাশিত: ২৪. নভেম্বর. ২০১৬ | বৃহস্পতিবার

ষ্টাফ রিপোর্টারঃ সিলেট শহরতলীতে গৃহকর্মী নাজমা বেগম হত্যা মামলায় ২ ঘাতকের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। রায়ে তাদেরকে ১ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ২ মাসের সশ্রম কারাদন্ড দেয়া হয়।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে সিলেটের মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আকবর হোসেন মৃধা এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে পিপি এডভোকেট মো. মফুর আলী ও আসামীপক্ষে এডভোকেট মো. আব্দুল গফ্ফার ও মো. গোলাম রব্বানী তালুকদার মামলাটি পরিচালনা করেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে- সিলেট সদর উপজেলার পলিয়া গ্রামের মৃত ইশরাক আলীর ছেলে রাজমিস্ত্রি আখলাছ মিয়া (৩০) ও একই উপজেলার দেওয়ানেরচক গ্রামের জব্বার আলীর ছেলে নির্মান শ্রমিক সোরমান আলী (২২)। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামীরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০০ সালের ২২ ফেব্রুয়ারী রাত ৯টার দিকে আখলাছ ও সোরমান বিয়ের কথা বলে আব্দুস ছালামের বাড়ি থেকে নাজমাকে ডেকে নিয়ে ছড়াগাং চা বাগানের ১নং সেকশনের বাগানে নিয়ে যায়।

তারা ধর্ষণে ব্যর্থ হয়ে তার ওড়না দিয়ে গলায় ফাস লাগিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করে ফেলে যায়। পরদিন ২৩ ফেব্রুয়ারী পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।
এ ঘটনায় গৃহকর্তা শহরতলীর চকগ্রামের বাসিন্দা আব্দুস ছালাম বাদী হয়ে রাজমিস্ত্রি আখলাছ মিয়া ও নির্মাণ শ্রমিক সোরমান আলীকে আসামী করে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

২৪ ফেব্রুয়ারী গ্রেফতারকৃত আখলাছ মিয়া ও সোরমান আলী সিলেটের আদালতে গৃহকর্মী নাজমা হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দী প্রদান করেন।

দীর্ঘ তদন্ত শেষে ২০০০ সালের ১ মে তৎকালিন কোতোয়ালী থানার এসআই জাকের হোসাইন মাহমুদ আসামী আখলাছ মিয়া ও সোরমান আলীকে অভিযুক্ত কলে আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন এবং ২০০০ সালের ২৫ সেপ্টেম্বর থেকে আদালত এ মামলার বিচারকায্য শুরু করেন।

দীর্ঘ শুনানী ও ১১ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার আদালত আসামী আখলাছ মিয়া ও সোরমান আলীকে ৩০২/৩৪ ধারা দোষী সাব্যস্ত করে তাদেরকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫৬ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031