শিরোনামঃ-

» শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসায় শিক্ষক-অভিভাবক সমাবেশ

প্রকাশিত: ৩০. সেপ্টেম্বর. ২০১৬ | শুক্রবার

সিলেট বাংলা নিউজ নিজস্ব প্রতিনিধি:: মাদরাসার শিক্ষার্থীরা বরাবরই তাদের মেধার স্বাক্ষর রেখে যাচ্ছে। অথচ বিশ্ববিদ্যালয়ে  ভর্তি সহ  বিভিন্ন  ক্ষেত্রে তারা বার বার অবহেলা ও বঞ্চনার শিকার হচ্ছে।

এ ধারা অব্যাহত থাকলে মাদরাসা শিক্ষা এক সময় তারা স্বকীয়তা হারাবে এবং অস্তিত্ব সংকটে পড়বে। ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমে মাদরাসা শিক্ষার দ্বীনি ঐতিহ্য ও স্বকীয়তা অক্ষুণ্ণ রাখতে হবে এবং মাদরাসা শিক্ষার প্রতি সকল অবহেলার অবসান ঘটাতে হবে।

২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সিলেট বিভাগের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল (এম. এ) মাদরাসা, পাঠানটুলা, সিলেট এর শিক্ষক-অভিভাবক সমাবেশে আলোচকবৃন্দ এসব কথা বলেন।

15জামেয়ার অধ্যক্ষ মাওলানা মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে এবং আরবী বিভাগের সহকারী অধাপক মাওলানা মো. কমর উদ্দীনের পরিচালনায় সমাবেশে বক্তারা আরো বলেন- শিক্ষার্থীদের সার্বিক মানোন্নয়ন এবং শিক্ষার মানকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে শিক্ষক অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টার বিকল্প নেই।

শিক্ষক, অভিভাবকবৃন্দ, সুধী, শুভাকাংখী এবং দানশীল ব্যক্তিবর্গের আন্তরিক সহযোগিতা ও প্রচেষ্টায় জামেয়া তার অভিষ্ট লক্ষ্য পানে এগিয়ে চলছে।

সমাবেশে বক্তব্য রাখেন জামেয়ার ভাইস প্রিন্সিপাল,  বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আরবী বিভাগের সহকারী অধ্যাপক শায়খুল হাদীস মাওলানা আ ফ ম আব্দুর রহমান, ইংরেজী বিভাগের সিনিয়র প্রভাষক সালাহ উদ্দীন আজমান।

অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আব্দুল বাছিত,  মো. আব্দুল কাইয়ুম, মো. আব্দুল গফুর,  আব্দুল কাহির ও আব্দুল মালিক খোকন।

সমাবেশের শুরুতে কালামে হাকীম থেকে তেলাওয়াত করেন জামেয়ার সহকারী মৌলভী  মাওলানা মুশতাক আহমদ মাহবুব এবং হামদে বারী তাআলা পেশ করেন সহকারী শিক্ষক ইমদাদুল ইসলাম ইমরান ।

সভাপতির বক্তব্যে জামেয়ার অধ্যক্ষ মাওলানা মো. লুৎফুর রহমান শিক্ষার মানোন্নয়নে সুচিন্তিত পরামর্শ ও আলোচনা পেশ করার জন্য উপিস্থিত অভিভাবকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি জামেয়ার সার্বিক সাফল্যের ধারা অব্যাহত রাখতে, যুগোপযোগী শিক্ষা উপকরণ ও প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে শিক্ষাদান পদ্ধতির আধুনিকায়ন এবং অবকাঠামোগত উন্নয়নে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031