শিরোনামঃ-

» টাইগারদের অপেক্ষা বাড়লো শততম ম্যাচ জয়ের!

প্রকাশিত: ২৮. সেপ্টেম্বর. ২০১৬ | বুধবার

সিলেট বাংলা নিউজ স্পোর্টস ডেস্ক:: শুধু সিরিজ জয় নয় একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের শততম জয়ের লক্ষ্যেও আফগানদের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। কিন্তু অপেক্ষা বড়লো শততম ম্যাচ জয়ের।

আফগানিস্তান সিরিজের দ্বিতীয় ম্যাচে ২ উইকেটের হার নিয়ে মাঠ ছাড়তে হলো টাইগারদের। এতে সিরিজে ১-১ সমতায় ফিরলো সফরকারিরা।

মাত্র ২০৮ রানের পুঁজি! এই রান নিয়ে লড়াই করতে হবে বোলারদের। ব্যাটসম্যানরা যেখানে হয়েছেন ব্যর্থ! বোলাররা কি পারবেন বাংলাদেশকে জয় এনে দিতে? বিশাল এক প্রশ্ন। কিন্তু সেটা আর হল কই?
জয়ের কাজটা বল হাতেই অনেকখানি এগিয়ে রেখেছিলেন আফগানিস্তানের ক্রিকেটাররা। বাংলাদেশকে আটকে রেখেছিলেন মাত্র ২০৮ রানে। ব্যাটিং ব্যর্থতার পর বল হাতে ঘুরে দাঁড়ানোর অনেক চেষ্টাই করেছিল বাংলাদেশ।

কিন্তু শেষপর্যন্ত সফল হতে পারেননি মাশরাফি-সাকিবরা। অধিনায়ক আসগর স্টানিকজাই ও মোহাম্মদ নবীর ভালো ব্যাটিংয়ে ২ উইকেটের জয় পেয়েছে আফগানিস্তান।

প্রথম ম্যাচের মতো আজ দ্বিতীয় ওয়ানডের শেষ মুহূর্তেও তৈরি হয়েছিল টানটান উত্তেজনা। ৪৭তম ওভারে সৈকতের বলে জাদরানকে স্টাম্পিং করে সাজঘরে পাঠানোর সুবর্ণ সুযোগ পেয়েছিলেন মুশফিকুর রহিম।

কিন্তু সেই সুযোগটা কাজে লাগাতে পারেননি এই অভিজ্ঞ উইকেটরক্ষক। মুশফিক এই স্টাম্পিংটা মিস না করলে ম্যাচের ফলাফল ভিন্ন রকমও হতে পারত।
অভিষেক ম্যাচে দারুণ নৈপুণ্য দেখিয়ে নজর কেড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। চাপের মুখে ব্যাট করতে নেমে খেলেছেন ৪৫ বলে ৪৫ রানের অপরাজিত ইনিংস।

পরে বল হাতেও দেখিয়েছেন চমক। ১০ ওভার বল করে মাত্র ৩০ রানের বিনিময়ে নিয়েছেন দুটি উইকেট। সাকিব ৪টি উইকেট নিয়েছেন ৪৭ রান খরচ করে।

এর আগে বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় মাশরাফি বাহিনী।

এদিন নির্ভরযোগ্য ৭টি উইকেট হারানোর পর সদ্য অভিষেক হওয়া মোসাদ্দেকের ব্যাটে চাপ কাটিয়ে ২০৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

ব্যাটিং করতে নেমে এদিন দারূণ এক সূচনা করে তামিম ইকবাল ও সৌম্য সরকারের জুটি। উদ্বোধনী জুটিতে আসে প্রায় অর্ধশত রান। কিন্তু ১১তম ওভারের চতুর্থ বলে দৌলত জারদানের বলে মিরওয়াশ আশরাফের হতে ক্যাচ দিয়ে ব্যাক্তিগত ২০ রানে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার তামিম ইকবাল। এরপর দলীয় অর্ধশত রান পূর্ণ হয় বাংলাদেশের। এবার ১৩তম ওভারের সময় বিদায় নেন আরেক ওপেনার সৌম্য সরকার।

তামিমের মত ব্যাক্তিগত ২০ রানে হাসমতউল্লাহ শহিদের বলে তিনিও মিরওয়াশ আশরাফের হতে ক্যাচ দিয়ে ফিরেন। ৩৯ বলে ব্যাক্তিগত ২৫ রানে নাভিন উল হকের বলে সাজঘরে ফিরেন মাহমুদুল্লাহ রিয়াদ। ২৮তম ওভারের প্রথম বলে রহমত শাহর বলে নাভিন উল হকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মুশফিকুর রহিম। মুশফিক সংগ্রহ করেন ৫১ বলে ৩৮ রান।

৪টি চারের সাহায্যে দলের পক্ষে সর্বোচ্চ দ্বিতীয় এই ইনিংসটি খেলেন তিনি। মুশফিকের পর ব্যাক্তিগত ১৭ রান করে মোহাম্মদ নবীর বলে এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফিরেন সাকিব আল হাসান। এরপরই ৪ রানে সাব্বির রহমান, ২ রানে অধিনায়ক মাশরাফি ও ১০ রান করে ফিরে যান তাইজুল ইসলাম।

৭ উইকেট হারিয়ে চাপে থাকা বাংলাদেশকে সম্মানজনক স্কোরের পথে নিয়ে যান সদ্য অভিষেক হওয়া মোসাদ্দেক। বাংলাদেশ ইনিংসের দু’টি ছক্কাও আসে তার ব্যাট থেকে।

শেষ পর্যন্ত ৪৫ বলে ৪৫ রান করে অপরাজিত থেকে ওয়ানডে অভিষেক স্মরনীয় করে রাখেন এই তরুণ অলরাউন্ডার। দলের পক্ষে সর্বোচ্চ এই ইনিংসে মোসাদ্দেক খেলেন ৪টি চার ও ২টি ছক্কার মার।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮২ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031