শিরোনামঃ-

» বিএনপি নেতা তারেক রহমানের পরিবারসহ ওমরাহ পালন

প্রকাশিত: ০৯. সেপ্টেম্বর. ২০১৬ | শুক্রবার

সিলেট বাংলা নিউজঃ পবিত্র হজ্ব পালনে সৌদি আরবে বেগম খালেদা জিয়া ও তারেক রহমান। গতকাল তারা জেদ্দা থেকে মক্কায় পৌঁছে স্বপরিবারে ওমরা পালন  এবং মসজিদুল হারামে নামাজ আদায় করেছেন। সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার স্থানীয় সময় রাত ১০টা ২০ মিনিটের সময় সৌদি এয়ারলাইন্সের বিমানে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং সকাল সাড়ে ৭টায় সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পরিবারের সদস্যদের নিয়ে জেদ্দা কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান।

বিমানবন্দরে দলীয় প্রধানকে অভ্যর্থনা জানায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের নেতৃত্ব  বিএনপি নেতাকর্মীরা।

খালেদা জিয়া ও তারেক রহমান বাদশাহ সালমান বিন আব্দুুল আজিজের আমন্ত্রণে রাজকীয় মেহমান হিসেবে পবিত্র হজ্ব পালন করবেন। প্রথমে তারা জেদ্দা রয়েল প্যালেসে উঠেন। কিছুক্ষণ রয়েল প্যালেসে বিশ্রাম নিয়ে সড়ক পথে মক্কায় যান।

বিমান বন্দরে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে আরো উপস্থিত ছিলেন সৌদি আরব  বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব, প্রধান  উপদেষ্টা আব্দুর রহমান, বিএনপি নেতা আজাদ চয়ন, মনিরুজ্জামান তপন, কেফায়েত উল্লাহ কিসমত নাজমুল  প্রমুখ নেতৃবৃন্দ।

লন্ডন থেকে অ্যামিরাটস এয়ারলাইন্সের বিমানে স্থানীয় সময় সাড়ে ৭টার দিকে তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি জেদ্দা আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান।

বিমান বন্দরে কয়েকশ’ নেতা-কর্মী তারেক রহমানকে অভ্যর্থনা জানান। রাজকীয় প্রটোকলের কর্মকর্তারা তারেক রহমানসহ পরিবারের সদস্যদের স্বাগত জানান। পরে জেদ্দায় রয়েল প্যালেসে খালেদা জিয়া ও তারেক রহমান প্রবাসী বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

দীর্ঘ ২ বছর পর হজে ফের মা-ছেলের সাক্ষাৎ হলো বুধবার। ২ বছর আগে এই বড় ছেলে তারেক রহমানের সঙ্গে ওমরাহ পালন করেছিলেন বিএনপি চেয়ারপার্সন  খালেদা জিয়া।

তবে ২০১৫ সালে ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপি চেয়ারপার্সন। সেখানে ২ মাসেরও বেশি সময় তিনি তারেকের বাসায় ছিলেন।

সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব জানান, বুধবার জেদ্দায় তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমান এবং ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। এ সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

এদিকে সৌদিআরব বিএনপির সুত্রে  জানা গেছে, পবিত্র হজ্ব শেষে খালেদা জিয়া ও তারেক রহমান দলীয় নেতা কর্মী সহ প্রবাসী বাংলাদেশী এবং সমমনা রাজনৈতিক নেতাদের সাথে সাক্ষাতের কথা রয়েছে।

আজকের ওমরাহ পালন এবং গতকাল জেদ্দা এয়ারপোর্টে বেগম জিয়া ও তারেক রহমান পরিবারের সদস্যদের সার্বিক দেখভাল সব কিছুই আহমেদ আলী মুকিবের নেতৃত্বে টিম ও নেতা কর্মীদের তদারকি ও উপস্থিতি দেখা গেছে। আহমেদ আলী মুকিব বেগম জিয়া ও তারেক রহমানের সাথে সারাক্ষণই রয়েছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৩৯ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031