শিরোনামঃ-

» যাদের লাশ মা বাবা নিতে চায় না, তারা হুর পরি পাবে কিভাবে : শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ২৯. আগস্ট. ২০১৬ | সোমবার

সিলেট বাংলা নিউজ রিপোর্টার মো. আজিজুর রহমানঃ রবিবার (২৮ আগস্ট) দুপুরের দিকে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বর্তমান সময়ের নতুন বিপদ হলো জঙ্গিবাদ।
ইসলাম হলো শান্তি ও মানবতার ধর্ম। মানুষকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসে ইসলাম। বিদেশী চক্রান্তকারীদের কবলে পড়ে আমাদের কিছু শিক্ষক-ছাত্রদের বিভ্রান্ত করে বিপথগামী করছে তারা। জঙ্গি হামলা করে দেশী ও বিদেশী নিরাপরাধ মানুষ হত্যা করে বেহেশতে যাওয়া যাবে না।
সন্তানের জন্য মা-বাবার ভালোবাসা থেকে আর কিছু বড় হতে পারে না। সেই বাবা-মা জঙ্গি হওয়ার কারণে যে সন্তানের লাশ নিচ্ছে না, আল্লাহ তাকে বেহেশতে হুর-পরী দেবেন- এতো সহজ নাকি? যাদের লাশ বাবা-মা নিতে চায় না, তারা হুর-পরী পাবে কিভাবে? এইসব বিভ্রান্তির বিরুদ্ধে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, সকলে মিলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে, যাতে জঙ্গিবাদ প্রশ্রয় না পায়। কারো সন্তান জঙ্গিবাদে জড়িয়ে পড়লে ‘সর্বনাশ হয়ে যাবে’ মন্তব্য করে শিক্ষামন্ত্রী বলেন, তখন হায়-হুতাশ করা ছাড়া উপায় থাকবে না। এজন্য বাবা-মাকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।
নতুন প্রজন্মই আগামী দিনের ভবিষ্যৎ। বিশ্বের সাথে প্রতিযোগিতায় ঠিকে থাকতে হলে আমাদের শিক্ষার্থীদের আধুনিক জ্ঞান, বিজ্ঞান, তথ্য প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে। শুধু জ্ঞান দিলে চলবে না। তাদের সৎ, আদর্শবান, নিষ্ঠাবান, চরিত্রবান, দেশপ্রেমী উজ্জীবিত একজন পরিপূর্ণ মানুষ তৈরী করতে হবে। নিজ দেশের ঐতিহ্য, সংস্কৃতি, সঠিক ইতিহাস সর্ম্পকে নতুন প্রজন্মকে জানাতে হবে।
২ কোটি ৪১ লক্ষ টাকা ব্যয়ে সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ে ৫ তলা ভিত্তি বিশিষ্ট ৪-তলা নতুন একাডেমিক ভবনের উদ্বোধনী ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক গোলজার আহমদ খান ও সিলেট সরকারী কলেজ পরিদর্শন ও মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আতাউর রহমান।
পৃথক অনুষ্ঠানে পরিচালনা করেন সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবু সুফিয়ান ও শিক্ষিকা শিলা সাহা এবং সরকারী কলেজের অনুষ্ঠান পরিচালনা করেন মিটু দেব।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, কেন্দ্রীয় যুবলীগ নেতা ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারী প্রক্টর এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সিলেটের উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহমদ, মহানগর পুলিশের উত্তরের ডিসি বাসু দেব বনিক, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম।
অভিভাবকের পক্ষে বক্তব্য রাখেন আব্দুল মুহিত ও শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন আজিজুর রহমান। মানপত্র পাঠ করেন সুমা পাল।
Attachments area

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭৪ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031