শিরোনামঃ-

» বাংলাদেশ বিমানে ২৩০ পদে নিয়োগ

প্রকাশিত: ১১. জুন. ২০১৬ | শনিবার

সিলেট বাংলা নিউজ জব ডেস্কঃ বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড ২৩০ জনকে নিয়োগ দিতে যাচ্ছে। আজ একটি জাতীয় দৈনিকে এই বিজ্ঞপ্তি প্রকাশ করে তারা। অস্থায়ীভিত্তিতে ৫টি পদে এ জনবল নিয়োগ দেওয়া হবে। পদগুলোর মধ্যে রয়েছে–

কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্ট
পদটিতে নিয়োগ পাবেন ১০০ জন। স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে প্রার্থীদের স্নাতক পর্যন্ত ন্যূনতম একটি প্রথম শ্রেণি বা সিজিপিএ ৩.০০ (৪.০০ এর মধ্যে) অথবা ৩.৭৫ (৫.০০ এর মধ্যে) থাকতে হবে। শিক্ষার্থী ইংরেজি মাধ্যমের হলে ‘ও’ লেভেলে শীর্ষ ৫টি বিষয়ে গড়ে ‘সি’ গ্রেড এবং ‘এ’ লেভেলে  শীর্ষ দুই বিষয়ে গড়ে ‘ডি’ গ্রেড থাকতে হবে।

শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে তৃতীয় শ্রেণি বা সিজিপিএ ২.২৫ (৪.০০ এর মধ্যে) অথবা ২.৮১৩ (৫.০০ এর মধ্যে) থাকলে আবেদনপত্র গ্রহণ করা হবে না। এ ছাড়া ‘ও’ লেভেলে শীর্ষ ৫টি বিষয়ে গড়ে ‘ডি’ গ্রেড এবং ‘এ’ লেভেলে  শীর্ষ ২টি বিষয়ে গড়ে ‘ই’ গ্রেড থাকলে আবেদন না করার আহ্বান জানানো হয়েছে।

শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি মাইক্রোসফট ওয়ার্ড ও ইংরেজিতে পারদর্শী হতে হবে। পদটিতে বেতন দৈনিক হারে দেওয়া হবে। দৈনিক মূল বেতন ৪২৫ টাকার পাশাপাশি ১০০ টাকা খাওয়ার খরচ দেওয়া হবে।

সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট
সিকিউরিটি অ্যাসিস্ট্যান্টের শূন্য পদে সংখ্যা ৪০টি। স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে প্রার্থীদের স্নাতক পর্যন্ত ন্যূনতম একটি প্রথম শ্রেণি বা সিজিপিএ ৩.০০ (৪.০০ এর মধ্যে) অথবা ৩.৭৫ (৫.০০ এর মধ্যে) থাকতে হবে। শিক্ষার্থী ইংরেজি মাধ্যমের হলে ‘ও’ লেভেলে শীর্ষ পাঁচ বিষয়ে গড়ে ‘সি’ গ্রেড এবং ‘এ’ লেভেলে শীর্ষ ২টি বিষয়ে গড়ে ‘ডি’ গ্রেড থাকতে হবে। পদটিতে সশস্ত্র বাহিনী থেকে অবসরপ্রাপ্ত এনসিও বা জেসিওদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে তৃতীয় শ্রেণি বা সিজিপিএ ২.২৫ (৪.০০ এর মধ্যে) অথবা ২.৮১৩ (৫.০০ এর মধ্যে) থাকলে আবেদনপত্র গ্রহণ করা হবে না। এ ছাড়া ‘ও’ লেভেলে শীর্ষ ৫টি বিষয়ে গড়ে ‘ডি’ গ্রেড এবং ‘এ’ লেভেলে  শীর্ষ ২টি বিষয়ে গড়ে ‘ই’ গ্রেড থাকলে আবেদন না করার আহ্বান জানানো হয়েছে।

শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি কম্পিউটার ও ইন্টারনেট বিষয়ে জ্ঞান এবং বাংলা ও ইংরেজিতে পারদর্শী হতে হবে। এ ছাড়া উচ্চতা পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ন্যূনতম ৫ ফুট ৬ ইঞ্চি এবং মহিলাদের ক্ষেত্রে ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। পদটিতে বেতন দৈনিক হারে দেওয়া হবে। দৈনিক মূল বেতন ৪২৫ টাকার পাশাপাশি ১০০ টাকা খাওয়ার খরচ পাবেন নিয়োগপ্রাপ্তরা।

জুনিয়র অপারেটর- জিএসই
শূন্য পদে সংখ্যা ৫০টি। উচ্চমাধ্যমিক বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের হালকা যানবাহনের ড্রাইভিং লাইসেন্সসহ ৫ বছর হালকা যান চালানোর অভিজ্ঞতা থাকতে হবে। দৈনিক মূল বেতন ৪০০ টাকার পাশাপাশি ১০০ টাকা খাওয়ার খরচ পাবেন নিয়োগপ্রাপ্তরা।

জুনিয়র মেকানিক এবং জুনিয়র ইলেকট্রিশিয়ান
মেকানিক্যাল, ইলেকট্রিকাল, ইলেকট্রনিক, অটোমোবাইল ও পাওয়ার থেকে চার বছর মেয়াদি ডিপ্লোমা পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন ১০টি শূন্য পদে। পদটিতে বেতন দৈনিক হারে দেওয়া হবে। দৈনিক মূল বেতন ৪০০ টাকার পাশাপাশি ১০০ টাকা খাওয়ার খরচ পাবেন নিয়োগপ্রাপ্তরা।

এমটি অপারেটর
শূন্য ৩০টি পদে আবেদন করতে পারবেন মাধ্যমিক পাস প্রার্থীরা। এ ছাড়া প্রার্থীদের হালকা যানবাহনের ড্রাইভিং লাইসেন্সসহ ৫ বছর হালকা যান চালানোর অভিজ্ঞতা থাকতে হবে। দৈনিক মূল বেতন ৪০০ টাকার পাশাপাশি ১০০ টাকা খাওয়ার খরচ পাবেন নিয়োগপ্রাপ্তরা।

আবেদনের বয়স
২১ জুন ২০১৬ তারিখে আবেদনকারীদের বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য সশস্ত্র বাহিনী থেকে অবসরপ্রাপ্ত এনসিও বা জেসিওদের বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ছাড়া মুক্তিযোদ্ধা কোটায় আবেদন করা যাবে ৩২ বছর পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া
বাংলাদেশ বিমানের ওয়েবসাইট থেকে আবেদন ফরম সংগ্রহ করে প্রয়োজনীয় কাগজসহ জমা দিতে হবে বিজ্ঞাপনে উল্লেখিত ঠিকানায়। সব পদের জন্য আবেদন ফি হিসেবে ২৫০ টাকা পোস্টাল অর্ডার করতে হবে। পদগুলোতে আবেদন করা যাবে ২১ জুন-২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে দৈনিক ইত্তেফাক পত্রিকায় ৮ জুন-২০১৬ তারিখ প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন:

09

এই সংবাদটি পড়া হয়েছে ৫০০ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031