শিরোনামঃ-

» তরুণ জনশক্তির সর্বোচ্চ সুবিধা গ্রহণ করুন : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৯. মে. ২০১৬ | রবিবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ জাপানের ব্যবসায়ী নেতাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ উৎপাদনে নতুন সম্ভাবনার দ্বার খুলে দিচ্ছে। আমি চাই বাংলাদেশের এই ঊর্ধ্বমুখী সুযোগ এবং তারুণ্যদ্দীপ্ত জনশক্তির সর্বোচ্চ সুবিধা আমাদের জাপানি বন্ধুরা ভোগ করুক। রবিবার টোকিওতে ব্যবসায়ী নেতাদের সঙ্গে প্রাতঃরাশ বৈঠককালে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রীর টোকিও সফরকালীন আবাসস্থল মান্ডারিন ওরিয়েন্টাল হোটেলের লিন্ডেন কক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রীর সঙ্গে সফরে যাওয়া বাংলাদেশের শীর্ষ ব্যবসায়ী নেতারাও অংশ নেন।
শেখ হাসিনা বলেন, আমরা শতাধিক বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও কিছু আইটি পার্ক গড়ে তোলার পরিকল্পনা করছি। এর মধ্যে ৩৩টির কাজ এগিয়ে চলেছে। আশা করছি, আগামী ৪ বছরে বাংলাদেশের শিল্প উৎপাদনে আরো ১ কোটি মানুষ যুক্ত হবে।
জাপানকে বাংলাদেশের সবচেয়ে পরীক্ষিত বন্ধু উল্লেখ করে শেখ হাসিনা বলেন, কর্ম নিষ্ঠার কারণে জাপানের বিনিয়োগকারীদের সবসময়ই সবার আগে জায়গা দিয়েছে আমাদের জনগণ।
সেই বিবেচনা থেকে বলছি, আমাদের দরজা আপনাদের জন্য উন্মুক্ত। আমি চাই বাংলাদেশের এই ঊর্ধ্বমুখী সুযোগ এবং তারুণ্যদ্দীপ্ত জনশক্তির সর্বোচ্চ সুবিধা আমাদের জাপানি বন্ধুরা ভোগ করুক।
তিনি বলেন, বিদেশী বিনিয়োগকারীদের জন্য আমরা প্রশাসনিক প্রক্রিয়া আরো সহজতর করার জন্য কাজ করছি। এখন এ বিষয়ে আপনাদের মতামত ও পরামর্শ শুনবো আমি। আমরা আসলে কার্যকর ‘ওয়ান স্টপ সার্ভিস’ সুবিধা প্রতিষ্ঠার জন্য কাজ করছি।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮৬ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031