শিরোনামঃ-

» সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে সেমিনার

প্রকাশিত: ০৪. মে. ২০১৬ | বুধবার

সিলেট বাংলা নিউজঃ আমেরিকার ফিনিক্স গ্লোবাল একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক ড. এড হানসেন পিএইচডি বলেছেন, বাংলাদেশের চিকিৎসকরা মেধাবী, এতে কোন সন্দেহ নেই।

এদেশের চিকিৎসকরা চিকিৎসা ক্ষেত্রে অত্যন্ত দক্ষতার পরিচয় দিচ্ছেন। কিন্তু তাদের আবেগ নিয়ন্ত্রনের ব্যাপারে অত্যন্ত সচেতন ও আরো বেশি প্রশিক্ষিত হতে হবে।

কেননা উন্নত প্রশিক্ষণের কোন বিকল্প নেই। আন্তর্জাতিক মানসম্পন্ন প্রশিক্ষনের অভাবে চিকিৎসকরা রোগীদের ‘ইমোশনাল ম্যানেজমেন্ট’ উন্নতভাবে প্রদান করতে পারছেনা।

আজকের এই প্রশিক্ষণ চিকিৎসকদের জন্য অত্যন্ত যুগোপযুগী ও রোগীদের সন্তুষ্টি অর্জনে অত্যন্ত ফলপ্রসু হবে।

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হসপিটাল-এর উদ্যোগে ‘লিডিং এন্ড ম্যানেজিং ইন টুয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি হসপিটালস এন্ড হেলথ ম্যানেজমেন্ট’ শীর্ষক সেমিনারে মূল বক্তার বক্তব্যে তিনি একথা বলেন।

বুধবার নগরীর মিরবক্সটুলাস্থ সিলেট উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের লেকচার গ্যালারিতে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

হলি সিলেট এন্ড হোল্ডিং লিঃ এর চেয়ারম্যান ড. ওয়ালি তছুর উদ্দিনের সভাপতিত্বে এবং সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মো. আব্দুস সালাম ও অধ্যাপক ডা. মো. মাশহুদুল আলমের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন হলি সিলেট এন্ড হোল্ডিং লিঃ এর ব্যাবস্থাপনা পরিচালক ডা. মো. শাহ আব্দুল আহাদ, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. রেজাউল করিম, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) তোজাম্মেল হকসহ কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগীয় প্রধান, প্রশাসনিক কর্মকর্তা, সেক্রেটারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ডা. মো. রাশেদুল হক।

সভাপতির বক্তব্যে ড. ওয়ালি তছুর উদ্দিন বলেন, আমরা সব সময় দেশ ও দেশের মানুষের কথা চিন্তা করি। একটি উন্নত চিকিৎসা সেবার জন্য আমরা দৃড় অঙ্গিকারবদ্ধ।

উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে আমরা দেশের চিকিৎসা সেবা দানকারী শীর্ষ পর্যায়ের অধ্যাপক, চিকিৎসক ও চিকিৎসা প্রশাসনের ব্যক্তিবর্গকে আন্তর্জাতিক মানের দিকে নিয়ে যাবার লক্ষ্যে আজকের এই সেমিনারের আয়োজন।

ভবিষ্যতে এই কার্যক্রম অব্যাহত থাকবে ও দেশের চিকিৎসা ব্যবস্থা আরো একধাপ এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

এই সংবাদটি পড়া হয়েছে ৬০০ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930