শিরোনামঃ-

» সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে জামায়াতের সেক্রেটারী জেনারেলের ফুডপ্যাক বিতরণ

প্রকাশিত: ২১. জুন. ২০২৪ | শুক্রবার

কঠিন দুর্যোগে জামায়াতের সর্বস্তরের জনশক্তি বন্যার্তদের পাশে রয়েছে : অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল সাবেক এমপি অধ্যাপক মিয়া মো: গোলাম পরওয়ার বলেছেন, আকস্মিক ভয়াবহ বন্যায় প্লাবিত সুনামগঞ্জবাসীর এই দুর্যোগে আমরা মর্মাহত।
সুনামগঞ্জের বন্যাদূর্গত মানুষের সাহায্যে শুরু থেকেই জামায়াতের সর্বস্তরের জনশক্তি কাজ করছে।
সমাজের সামর্থবান মানুষকে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসতে হবে। বিপদ মুসিবত সবই আল্লাহর পক্ষ থেকে আসে। তাই কঠিন বিপদে বেশী করে আল্লাহর সাহায্য কামনা করতে হবে।
তিনি বলেন, সরকারী ত্রাণ তৎপরতার অপ্রতুলতায় বন্যার্তদের দুর্ভোগ ক্রমশই বেড়ে চলেছে। বাংলাদেশের সবুজ ভুখন্ডে ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণের প্রত্যয়দীপ্ত মজলুম সংগঠন জামায়াত শুরু থেকে বন্যাদূর্গতদের পাশে দাঁড়িয়েছে।
সীমাহীন জেল-জুলুম-নির্যাতন, নেতৃবৃন্দকে ফাঁসি দিয়ে হত্যা, হামলা-মামলা স্বত্তেও জামায়াত আর্ত মানবতার কল্যাণে সর্বদা কাজ করে যাচ্ছে। সুনামগঞ্জের বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে আমরা সুদুর ঢাকা থেকে সাধ্যমত উপহার সামগ্রী নিয়ে এসেছি। আমরা বাংলাদেশী, আমরা ভাই ভাই। তাই আপনাদের এই দুর্যোগপূর্ণ সময়ে দুরে থাকতে পারিনি।
বিবেকের টানে মানবতার আহ্বানে সাড়া দিতেই আপনাদের পাশে এসেছি। এই ফুডপ্যাক কোন করুনা নয় বরং ভাইয়ের প্রতি ভাইয়ের দায়িত্বের অংশ। বন্যার এই বিশাল ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠা হাওরপাড়ের মানুষের জন্য খুবই কঠিন। এ বিষয়ে সরকারের পাশাপাশি সামর্থবানদের এগিয়ে আসতে হবে। জামায়াত যে কোন দুর্যোগে অতীতেও জনতার পাশে ছিল, এখনো আছে, ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ।
তিনি শুক্রবার (২১ জুন) দিনভর সুনামগঞ্জ পৌরসভার মোহাম্মপুর এলাকার বন্যা আশ্রয় কেন্দ্রে, সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নের হালুয়ারগাও গ্রামে, শান্তিগঞ্জ উপজেলার পাগলাবাজার ও ছাতক উপজেলার কালারুকা এলাকা সহ জেলার বিভিন্ন বন্যা কবলিত স্থান পরিদর্শন ও বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী (ফুডপ্যাক) বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
তিনি দিনভর বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতি সহমর্মিতা প্রদান করেন। একই সাথে জামায়াতের পক্ষ থেকে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
সুনামগঞ্জ জেলা জামায়াতের আমীর উপাধ্যক্ষ মাওলানা তোফায়েল আহমদ খানের পরিচালনায় অনুষ্ঠিত পৃথক ফুডপ্যাক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম।
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা নায়েবে আমীর এডভোকেট শামস উদ্দীন, সেক্রেটারি মমতাজুল হাসান আবেদ, বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম আল মাদানী, সুনামগঞ্জ সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদ, সাবেক সভাপতি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার, সুনামগঞ্জ জেলা ছাত্রশিবির সভাপতি মনিরুজ্জামান পিয়াস, জামায়াত নেতা এডভোকেট রেজাউল করীম, সুনামগঞ্জ পৌর জামায়াতের আমীর ইঞ্জিনিয়ার নোমান আহমদ, সদর উপজেলা আমীর এডভোকেট আবুল বাশার, ছাতক উপজেলা আমীর মাওলানা আকবর আলী, শান্তিগঞ্জ উপজেলা আমীর হাফিব আবু খালেদ ও জামায়াত নেতা মাওলানা মখছুছুর রহমান প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031