শিরোনামঃ-

» নদী খনন না হওয়া অপরিকল্পিত নগরায়নের কারণে সিলেটের মানুষ পানিবন্দী : ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ

প্রকাশিত: ২১. জুন. ২০২৪ | শুক্রবার

নিউজ ডেস্কঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ বলছেন, বিগত দিনে সিলেটে প্রচুর বৃষ্টিপাত হলেও নগরবাসী এভাবে পানিবন্দি হয়নি। বর্তমানে প্রকৃতির সাথে মানুষের সৃষ্টি একত্রিত হওয়ায় আজ নগরবাসীর দুর্ভোগ চরমে। সুরমা নদী সহ সিলেটের একটি নদীও খনন করা হয়নি।

অপরিকল্পিত নগরায়ন ও দুর্বল ট্রেনেজ ব্যবস্থার জন্য নদীর পানি উপচে পড়েছে। এজন্য দায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। প্রায় আট লক্ষ মানুষ পানিবন্দী অবস্থায় সিটির মধ্যে ৪২টি ওয়ার্ড এর মধ্যে ২৩টি ওয়ার্ড প্লাবিত অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান পানিতে নিমজ্জিত। এমতাবস্থায় পানিসম্পদ প্রতিমন্ত্রীর বক্তব্য আমাদেরকে হতাশ করেছে।

তিনি বলেছেন আমাদের করার কিছুই নেই এটা নিয়েই বসবাস করতে হবে যা খুবই দুঃখজনক। ডা. আরও বলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বিগত দিনে করোনাকালীন ও ২০২২ এর বন্যায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর হযরত পীর সাহেব চরমোনাই’র নির্দেশে আমরা নগরবাসীর পাশে থেকে যে সহযোগিতা ভবিষ্যতেও তা থাকবে ইনশাল্লাহ

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগরের উদ্যোগে শুক্রবার (২১ জুন) বাদ জুমুয়া নগরীর ২৩নং ওয়ার্ডের মাছিমপুর এলাকায় পানিবন্দী মানুষের মধ্যে জরুরী ভিত্তিতে শুকনা খাবার বিতরণকালে উপরোক্ত কথাগুলো বলেন।

এ সময় সুরমা নদীর পাশে থাকার কারণে শত শত পরিবার পানিবন্দী রয়েছে। তাঁদের খোজ খবর নেয়া সহ কয়েকশ পরিবারের মাঝে শুকনা খাবার বিতরণ করছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, মহানগর স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. মনির হোসাইন, কোতোয়ালী থানা শাখার সভাপতি মো. আনোয়ার হুসাইন, সহ সভাপতি মো. জাহাঙ্গীর মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক মো. ইয়াসিন আহমদ সহ থানা ওয়ার্ড নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031