শিরোনামঃ-

» সিলেটের বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকায় রেড ক্রিসেন্ট চেয়ারম্যান

প্রকাশিত: ২১. জুন. ২০২৪ | শুক্রবার

বন্যায় ক্ষতিগ্রস্থদের সহায়তায় শুধু বিদেশী সাহায্য নয় দেশের বিত্তবানদেরকেও এগিয়ে আসতে হবে : রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী

নিউজ ডেস্কঃ

সিলেটের চলমান বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ, বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শণ, সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময়ের মাধ্যমে ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে বাস্তব ধারণা অর্জনের জন্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী সিলেট সফরে এসেছেন।

সিলেটে পৌঁছে শুক্রবার (২১ জুন) সকালেই তিনি কানাইঘাট ও কোম্পানিগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চল পরিদর্শন করেন।

সফরকালে তাঁর সাথে ছিলেন, আইএফআরসি-এর বাংলাদেশের কান্ট্রি ডেলিগেশন আলবের্তো বোকেইনাগারা, রেডক্রিসেন্টের ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান।

রেডক্রিসেন্ট চেয়ারম্যান সিলেট এসে পৌঁছলে রেডক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তর ঢাকা-এর ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মস্তাক আহমদ পলাশ, রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের ভাইস চেয়ারম্যান ফেরদৌস আহমদ চৌধুরী রুহেল, সিলেট ইউনিটের সেক্রেটারি মো. আবদুর রহমান জামিল, কার্যকরী পরিষদ সদস্য সোয়েব আহমদ, বৃন্দাবন চন্দ্র মন্ডল, যুব প্রধান পলাশগুন তাঁকে স্বাগত জানান এবং চেয়ারম্যানের সাথে বন্যাগ্রস্থ এলাকা শুকনো খাবার বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

এছাড়া রেডক্রিসেন্টের উদ্যোগে পানি বিশুদ্ধ করে স্থানীয় জনসাধারণের মধ্যে বিতরণ করা হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী মতবিনিময়কালে বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্যে শুধু বিদেশী সাহায্যের উপর নির্ভর না করে দেশের বিত্তবানদেরকেও ক্ষতিগ্রস্থদের সহায়তায় এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, বন্যায় সিলেটের ক্ষয়ক্ষতি সম্পর্কে বাস্তব ধারণা নেবার জন্যে আমি সিলেট এসেছি। আমি দেখেছি কিছু কিছু জায়গায় পানি নেমে গেছে, কিন্তু বন্যা যে ক্ষতি করে গেছে তা নিরসনে আমাদেরকে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

এজন্যে বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে নগদ অর্থ বিতরণ প্রয়োজন, যাতে করে ক্ষতিগ্রস্থরা তাদের প্রয়োজনীয় কাজটি করতে পারে। একইভাবে ক্ষতিগ্রস্থদের ঘরবাড়ি মেরামত, নির্মাণেরও ব্যবস্থা করতে হবে।

আইএফআরসি-এর বাংলাদেশের কান্ট্রি ডেলিগেশন আলবের্তো বোকেইনাগারা বলেন, বন্যায় সিলেটের মানুষের ক্ষয়ক্ষতি দেখে আমি খুব ব্যথিত। ক্ষতিগ্রস্থদের প্রয়োজনের সর্বোচ্চ দিকটি বিবেচনা করে আমরা ব্যবস্থা গ্রহণের চেষ্টা করবো।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৪ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031