শিরোনামঃ-

» সিলেট মহানগরের ৩নং ওয়ার্ডের মুন্সিপাড়া এলাকায় জলাবদ্ধতা দূরীকরণে একই টেবিলে আওয়ামী লীগ ও বিএনপির তরুণ নেতারা

প্রকাশিত: ১২. জুন. ২০২৪ | বুধবার

নিউজ ডেস্কঃ

সিলেট মহানগর ৩নং ওয়ার্ডের মুন্সিপাড়া এলাকায় জলাবদ্ধতা নিরশনের দাবীতে একসাথে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি ও আওয়ামী লীগের তরুণ নেতাকর্মীরা।

বুধবার (১২ জুন) নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে জলাবদ্ধতা নিরশন এবং ড্রেনেজ ব্যবস্থাপনার উন্নয়ন শীর্ষক এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ‘স্ট্রেনদেনিং পলেটিক্যাল ল্যান্ড স্কেপ’ প্রকল্পের আওতায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন ডিআই ফেলোশিপ ২৪তম ব্যাচের দুজন ফেলো, সিলেট জেলা বিএনপির সাবেক সহকারী দপ্তর সম্পাদক আব্দুল মালেক ও সিলেট মহানগর ৩নং মহানগর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিয়া আহমদ সনি।

এ সময় তাঁরা জলাবদ্ধতা নিরসন নিয়ে তাদের গৃহিত উদ্যোগ সম্বন্ধে বিস্তারিত তুলে ধরেন।

তারা জানান, সিলেট শহরের মুন্সিপাড়া এলাকাটি একটি আবাসিক এলাকা ও গুরুত্বপূর্ণ স্থান। এই এলাকার ৩০ থেকে ৩৭নং বাসার পাশে অবস্থিত ড্রেনটি এলাকার ড্রেনেজ ব্যবস্থার একটি গুরুত্বপূর্ণ অংশ।

ড্রেনটিতে খনন কাজ ও গভীরতার অভাবে, অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা দেখা দেয়। যার ফলে স্থানীয় জনসাধারণকে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তাই উক্ত সমস্যাটির সমাধানে দ্রুত পদক্ষেপ নেয়া জরুরি হয়ে পড়েছে। এর আগে ডিআইএর ২৪ তম ব্যাচের তরুণ রাজনৈতিক ফেলোবৃন্দ জলাবদ্ধতা নিরসনে মুন্সিপাড়া এলাকার জনগণকে সচেতনতার পাশাপাশি গণস্বাক্ষর গ্রহন কার্যক্রম পরিচালনা করে। সেই সাথে গত ৩০ মে ২০২৪ তারিখে ঐ ওয়ার্ডের কাউন্সিলর বরাবর মুন্সিপাড়া এলাকায় জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় তাঁরা ঐ এলাকার জলাবদ্ধতা দূরীকরণে ও জনসচেতনতা বৃদ্ধির দাবিতে সংশ্লিষ্ট কাউন্সিলরের পাশাপাশি সমাজের অন্যান্য নাগরিকদের সহযোগিতা প্রত্যাশা করেন।

উক্ত সংবাদ সম্মেলনে সিলেট মহানগরের বিভিন্ন স্তরের সাংবাদিক, রাজনীতিবিদ এবং অন্যান্য পেশাজীবী সহ আরো উপস্থিত ছিলেন যার মধ্যে উল্লেখযোগ্যঃ সিলেট জেলা মহিলা লীগের সভাপতি এবং সিলেট ১,২ এবং ৩নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সালমা বেগম, সিলেট মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ মুকুলসহ আরো অনেকেই।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৩ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031