শিরোনামঃ-

» বাংলাদেশ গার্ল গাইডস হলদে পাখি কার্যক্রম সম্প্রসারণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিত: ১১. জুন. ২০২৪ | মঙ্গলবার

হলদে পাখি সম্প্রসারনের লক্ষ্যে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন : জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাখাওয়াত এরশেদ

নিউজ ডেস্কঃ

সিলেট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাখাওয়াত এরশেদ বলেছেন, হলদে পাখি সম্প্রসারনের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে চলেছেন।

শিক্ষায় নারীদের শতভাগ অংশগ্রহণ, নারীদের সুরক্ষা ও অধিকার নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত উদ্যোগ ও সাফল্য অভাবনীয়।

তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের চরিত্রবান, সুশৃঙ্খল, পরোপকারী, আত্মমর্যাদাসম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্যেও কাজ করছে বর্তমান সরকার।

বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখি ও বিজ্ঞ পাখি কার্যক্রম সম্প্রসারিত করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন তিনি।

তিনি মঙ্গলবার (১১ জুন) দুপুর ১২টায় সিলেট নগরীর কুমারপাড়াস্থ কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন সিলেট অঞ্চলের উদ্যোগে ২৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখি কার্যক্রম সম্প্রসারণে নতুন হলদে পাখিদের নিয়ে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ এর সভাপতিত্বে ও বিজ্ঞ পাখি বর্ণা ব্যানার্জী এবং আঞ্চলিক ট্রেইনার শিরিন গুলশানআরা এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার কাজী মো. জাফর, কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালিক।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের উপদেষ্টা সালমা বাছিত, সিলেট সদর উপজেলার স্থানীয় কমিশনার শারমিন সুলতানা, শাহানা বেগম, রোকসানা বেগম তুলি, শামীমা আক্তার নেভী, জ্যোৎন্সা বেগম।

আলোচনা সভার পূর্বে শাহী ঈদগাহ থেকে হলদে পাখি ও বিজ্ঞ পাখির বর্ণাঢ্য র‌্যালি বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ে এসে শেষ হয়।

পরে বৃক্ষরোপন করেন, বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের বিজ্ঞপাখি ও হলদেপাখির শিক্ষক-শিক্ষার্থীরা সহ অতিথিবৃন্দ। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৬১ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031