শিরোনামঃ-

» তামিম’র জামিন নামঞ্জুর, সিলেট জেলা বিএনপির নিন্দা

প্রকাশিত: ৩১. মে. ২০২৪ | শুক্রবার

নিউজ ডেস্কঃ

নাশকতা মামলায় সিলেট জেলা বিএনপির সহ শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক তামিম ইয়াহয়াকে কারাগারে পাঠিয়েছেন সিলেট জেলা ও দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে বিশেষ ক্ষমতা আইনের ওই মামলায় আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে বিচারক এ.কিউ.এম নাসির উদ্দিন তার আবেদন নামঞ্জুর করেন।

এরআগে ২২ এপ্রিল উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জন্য জামিন পান তামিম। গতকাল জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে ফের জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন বলে নিশ্চিত করেন তামিমের আইনজীবী মোছা. শাহানারা বেগম।

এদিকে আদালতের এমন আদেশে গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছেন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

শুক্রবার (৩১ মে) সিলেট জেলা বিএনপির সহ দফতর সম্পাদক মাহবুব আলম স্বাক্ষরিত এক বিবৃতিতে তাঁরা বলেন, বিরোধী দলের নেতা কর্মীদের উপর সরকারের দমনপীড়ন দিন দিন তীব্রতর হচ্ছে।

এসব কাজে তারা আদালতকে ব্যবহার করছে। আদালতকে দিয়ে মিথ্যা মামলার জামিন নামঞ্জুর করে বিরোধী নেতাকর্মীদের কারাগারে পাঠানোই এখন সরকারের প্রধান লক্ষ্য। তামিম ইয়াহয়ার বেলায় তাই হয়েছে। তার জামিন নামঞ্জুর করে কারান্তরিন করার ঘটনায় তাঁরা গভীর উদ্বেগ প্রকাশ করেন ও মিথ্যা মামলা প্রত্যাহার সহ অবিলম্বে তার মুক্তির দাবি জানান।

উল্লেখ্য, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত বছরের ২৯ অক্টোবর গোলাপগঞ্জের হেতিমগঞ্জ বাজারে তামিমের নেতৃত্বে হরতাল পালন করে স্থানীয় বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠন।

এ ঘটনায় পরদিন ৩০ অক্টোবর গোলাপগঞ্জ মডেল থানায় নাশকতা মামলা (১৯/২৩) দায়ের করে পুলিশ। ওই মামলায় তামিম ইয়াহয়াকে প্রধান আসামি করা হলে তিনি চলতি বছরের ২২ এপ্রিল উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জন্য জামিনে ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭২ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031