শিরোনামঃ-

» খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যশনাল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার প্রদান

প্রকাশিত: ২৮. ফেব্রুয়ারি. ২০২৪ | বুধবার

প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে দেশীয় সংস্কৃতি লালন করতে হবে : জেলা প্রশাসক

ডেস্ক নিউজঃ

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেছেন, এক সময় ডিজিটিাল বাংলাদেশ গড়ার স্বপ্ন ছিল, যেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় আজকের সফল হয়েছে। বর্তমানে আমরা তথ্য প্রযুক্তি ব্যবহার করছি। স্মার্টফোন ব্যবহারের মাধ্যমে বিশ্বের অনেক কিছু জানতে পারছি। যেগুলো এক সময় স্বপ্ন ছিল। আমরা উন্নত দেশের কাতারে পৌছাব এবং স্মার্ট বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত হিসেবে উপস্থাপন করব। উন্নত দেশের সাথে তালমিলিয়ে আমরা আমাদের দেশকে স্মার্ট বাংলাদেশ গড়ব। সেটি করার পূর্বে আমাদের যেটি বেশি জরুরী, তা হচ্ছে আমাদের সন্তানদের দেশীয় কৃষ্টি-কালচার ও আচার-আচরণ শিখানো। তাই প্রত্যেক অভিভাবকের অন্যতম প্রধান দায়িত্ব হচ্ছে কোমলমতি শিশুদের দেশীয় কৃষ্টি-কালচার, সামাজিক আচার-আচরণ ও আদব কায়দায় সন্তানদের মানুষ করে দেশের সুনাগরিক হিসেবে গড়ে তোলা। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সন্তানদের সুশিক্ষা, কৃষ্টি-কালচার ও সংস্কৃতির উন্নয়নে প্রত্যেক অভিভাবককে এগিয়ে আসতে হবে।

বুধবার (২৮ ফেব্রুয়ারী) সিলেট নগরীর নয়াসড়কস্থ দি সিলেট খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যশনাল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের অনুষ্ঠানের পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে অত্র স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ এম. হোসেন আহমদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস চেয়ারম্যান প্রফেসর আব্দুল বাকী চৌধুরী, বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য প্রফেসর এ.এন.এ.এ. মাহবুব আহমেদ, বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন আহমেদ চৌধুরী, জামিল আহমেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হোসেন মো. আল জুনায়েদ, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আহবায়ক উপাধ্যক্ষ তাহিয়া সিদ্দিকা, জেলা ক্রীড়া কর্মকর্তা মো. নূর হোসেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র শিক্ষিকা নাফেলা জহির চৌধুরী, শিক্ষক মো. হাফিজুল ইসলাম, শিক্ষার্থী আফ্রিদা রাইসা, ফাহমিদা বাবুল ও তাজরিয়ান হাবিব। শুরুতে কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী ফাইজ মিয়া, রবীন্দ্র সঙ্গীত পরিবেশনায় স্বস্তিকা দে, কবিতা আবৃত্তি করে ওয়ারিসা আদিবা ও কোর্ডিনেটর ছিলেন ক্রীড়া শিক্ষক মতিউর রহমান। নৃত্য পরিবেশনা করে একদল ক্ষূদে শিক্ষার্থী।

এছাড়া শিক্ষক-অভিভাবক, কর্মকতা-কর্মচারীগন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অভিভাবকগন ও অতিথি পর্বে খেলায় অংশগ্রহন করেন এবং পুরস্কার গ্রহন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031