শিরোনামঃ-

» মৌলভীবাজার সমিতির শিক্ষা ট্রাস্টের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি বিতরণ

প্রকাশিত: ২৪. ফেব্রুয়ারি. ২০২৪ | শনিবার

মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজার সমিতির শিক্ষা ট্রাস্ট সিলেট এর উদ্যোগে ও মৌলভীবাজার সমিতি সিলেট এর ব্যবস্থাপনায় আয়োজিত এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার্থীদের লেখাপড়া এবং ভালো ফলের জন্য উৎসাহ দিতে মেধাবৃত্তি প্রদান খুবই গুরুত্বপূর্ণ। আমাদের দেশে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে।

দেশ ও জাতির কাঙ্খিত লক্ষ্য অর্জনের জন্য সার্বজনীন শিক্ষার বিকল্প নেই। প্রকৃত অর্থে সুশিক্ষা হলো আলো। আলো যেমন- আধাঁর দূর করে, তেমনি সুশিক্ষা সামাজিক কুসংস্কার, ধর্মীয় গোঁড়ামী, অপসংস্কৃতির চর্চার হাত থেকে সমাজকে মুক্ত করে আলোকিত সমাজ বির্নিমাণে মূখ্য ভূমিকা পালন করে।

সমাজ ও রাষ্ট্র আজ খুন, ধর্ষণ, মাদকাসক্তিসহ বিভিন্ন সামাজিক অপরাধে জর্জরিত। এ অবস্থা থেকে উত্তোরণের জন্য শিক্ষার্থীদের আদর্শিকভাবে পরিচালিত করতে হবে।

বক্তারা আরো বলেন, জাতির ভবিষ্যৎ প্রজন্মের মেধা বিকাশে মৌলভীবাজার সমিতি শিক্ষা ট্রাস্ট সিলেট যে মেধাবৃত্তির আয়োজন করেছে, তা অবশ্যই প্রশংসার দাবি রাখে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে সিলেট নগরীর নয়াসড়কস্থ লায়ন্স শিশু হাসপাতালের কনফারেন্স হলে আয়োজিত এ বৃত্তি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৌলভীবাজার সমিতির শিক্ষা ট্রাস্ট সিলেট এর চেয়ারম্যান প্রফেসর নন্দলাল শর্মা।

মৌলভীবাজার সমিতির সাধারণ সম্পাদক ও শাবিপ্রবির ডেপুটি রেজিস্ট্রার আহমদ মাহবুব ফেরদৌস এর পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সমিতির সাবেক সভাপতি প্রফেসর ডা. আজিজুর রহমান, শাবিপ্রবির সাবেক রেজিস্ট্রার জামিল আহমদ চৌধুরী, সাবেক সভাপতি এম এ গণি, বর্তমান সভাপতি প্রফেসর ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, সমিতির শিক্ষা ট্রাস্টের সদস্য অধ্যাপক চৌধুরী মামুন আকবর, সমিতির উপদেষ্টা প্রফেসর ড. মো. তাজ উদ্দিন, অধ্যাপক সৈয়দ আব্দুল ওয়াদুদ, অবসরপ্রাপ্ত ব্যাংকার মো. জসীম উদ্দিন ও ব্যাংকার মো. হুমায়ূন কবির।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট বদরুল আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মফিক আলী, সাংগঠনিক সম্পাদক প্রভাষক আবুল কাশেম, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট অরূপ শ্যাম বাপ্পী, অফিস সম্পাদক অঞ্জন কুমার দাশ।

কৃতি শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, ফাইজা নওরিন, সৈয়দ ওয়ালিদুর রহমান, নাবিল আবেদিন খান ও মো. ওবায়দুর রহমান।

অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন এডভোকেট মো. আশিকুর রহমান ও সৈয়দা সুলতানা নওশাবা খানম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. ওবায়দুর রহমান।

অনুষ্ঠানে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মোট ২৭ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা ও নগদ বৃত্তি বিতরণ করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930