শিরোনামঃ-

» মেয়র আনোয়ারুজ্জামানের সাথে চীনের রাষ্ট্রদূতের মতবিনিময়

প্রকাশিত: ০৩. ডিসেম্বর. ২০২৩ | রবিবার

ডেস্ক নিউজঃ
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামানের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েন।

রবিবার (৩ ডিসেম্বর) সকাল ১১টায় নগর ভবনের কনফারেন্স হলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেটের বিভিন্ন উন্নয়ন প্রসঙ্গে আলোচনা করা হয়।

চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েন বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে খুবই গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করেছে সিলেট। পর্যটন ক্ষেত্রে এ অঞ্চল এগিয়ে রয়েছে। চা ও কৃষি শিল্পে ব্যাপক ভূমিকা রয়েছে সিলেটের।

সিলেটের কৃষি খাতকে আরও এগিয়ে নিতে চীনের আগ্রহ রয়েছে। পাশাপাশি সিলেটে শিক্ষা, বাণিজ্য, সংস্কৃতি ও পর্যটন খাতে উন্নয়ন সম্মিলিত ভাবে কাজ করতে চায় চীন।

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে আমার আলাপ হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন পর বাংলাদেশের বিভিন্ন উন্নয়নে অংশীদার হতে চায় চীন। সেই উন্নয়ন কর্মকান্ড সিলেট থাকবে অন্যতম।

সিলেটের নানমূখী উন্নয়নের জন্য সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন তিনি।

মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ বাংলাদেশের সার্বিক উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে।

বাংলাদেশের উন্নয়নের সাথে চীনের নাম জড়িত রয়েছে। সিলেটের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়ে মেয়র আরও বলেন জাতির পিতা “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান” এর নামে একটি কমপ্লেক্স নির্মাণ করতে চাই। এতে চীনা সরকারের আর্থিক সহযোগিতা প্রত্যাশা করি। প্রস্তাবিত এই প্রকল্পটি বাস্তবায়ন হলে সিলেটের নাগরিকরা বিভিন্ন ভাবে উপকৃত হবেন। প্রচুর কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া সম্ভব হবে এবং যানজট নিরসন ও সংস্কৃতি বিকাশে ব্যাপক ভূমিকা পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিমা ইয়াসমিন, প্রধান প্রকৌশলী নূর আজিজুর, তত্ত্ববধায়ক প্রকৌশলী আলী আকবর, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা লে: কর্নেল (অব:) মোহাম্মদ একলিম আবদীন, বিদ্যুৎ প্রকৌশলী জয়দেব বিশ্বাস, সহকারী প্রকৌশলী অংশুমান ভট্টাচার্য্য রাখু, আইটি কনসালটেন্ট শাহাদাৎ হোসেন খান সায়েম। এছাড়াও চীনা রাষ্ট্রদূতের সাথে একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৫০ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829