শিরোনামঃ-

» সিলেটের মানুষই মুক্তিযুদ্ধে সমগ্র বাংলাদেশের নেতৃত্বে দিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন

প্রকাশিত: ০৪. নভেম্বর. ২০২৩ | শনিবার

দক্ষিণ সুরমা প্রতিনিধিঃ

পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেন বলেছেন, ১৯৭১সালে মহান মুক্তি যুদ্ধে সিলেটের মানুষ মহান মুক্তি যুদ্ধে নেতৃত্বে দিয়েছে। সিলেটে সম্মুখ যুদ্ধ হয়েছে। যুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনী কর্তৃক হামলা ও হত্যার কথা উল্লেখ করে তিনি বলেন, যুদ্ধ চলাকালীন সময়ে আমাদের বাড়িতে হামলা ও লুঠপাট হয়েছে। আমাদের চোখের সামনে শহরে লাশের পর লাশ দেখেছি। তরুন যুবকদের ধরে ধরে নিয়ে হত্যা করা হয়েছে।

এ সময় দেশি-বিদেশি সাহায্যের পাশাপাশি যুক্তরাজ্য ও আমাদের দেশকে সহায়তা করেছে। তরুন প্রজন্মের সামনে আমাদের মুক্তিযুদ্ধের বীরত্বের ইতিহাস তুলে ধরতে হবে, মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ করে রাখতে হবে। সিলেট অঞ্চলে মুক্তযুদ্ধকে জানতে ও স্মরণীয় করে রাখতে কদমতলী মুক্তিযোদ্ধা চত্তর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি সিলেট সিটি করপোরেশন কর্তৃক ১ কোটি ৫২ লক্ষ টাকা ব্যায়ে কদমতলী মুক্তিযোদ্ধা চত্তরের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন।

বীর মুক্তিযোদ্ধা এডভোকেট রফিকুল হক এর সভাপতিত্বে ও প্যানেল মেয়র ও ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বক্স লিপন এর পরিচালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহসিন কামরান, সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী প্রকৌশলী নুর আজিজুর রহমান, তত্তাবধায়ক প্রকৌশলী আলী আকবর, নির্বাহী প্রকৌশলী আব্দুস সোবহান, রাজ উদ্দিন আহমদ, ২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম সাহেদ, সাধারণ সম্পাদক বদরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা আওলাদ হোসেন তেরু মিয়া, যুবনেতা সজীব আহমদ, ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান জুনেল, ছাত্র লীগ নেতা আতিকুর রহমান মাহিন, জুমন আহমদ, সিসিক কর্মকর্তা দেবু ভট্টাচার্য্য, ফারুক আহমদ, সুলতান আহমদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031