শিরোনামঃ-

» স্কলার্সহোম’র ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত: ০২. সেপ্টেম্বর. ২০২৩ | শনিবার

স্কলার্সহোমের শিক্ষার্থীরা এদেশের রত্ম : প্রফেসর ড. মো. কবির হোসেন

ডেস্ক নিউজঃ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. কবির হোসেন বলেছেন, শিক্ষাক্ষেত্রে স্কলার্সহোম এর সফলতা ও সুনাম ব্যাপক। ২০০২ সালে যে লক্ষ্য উদ্দেশ্যে স্কলার্সহোম প্রতিষ্ঠিত হয়েছে, সেই লক্ষ্য বাস্তবায়ন সম্ভব হয়েছে। স্কলার্সহোম দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তরিত হয়েছে।

সন্তানের স্মার্ট শিক্ষাব্যবস্থায় অভিভাবকদের অন্যতম ভরসাস্থল স্কলার্সহোম। স্কলার্সহোমের প্রতিষ্ঠাতা হাফিজ মজুমদার এমপি শ্রেষ্ঠ মায়ের শ্রেষ্ঠ সন্তান। শিক্ষার্থীদের জন্য তাঁর ভূমিকা অপরিসীম।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদেরকে দেশ সমাজ ও মানবতার খেদমত করতে হবে। মাটি ও মানুষকে ভালোবাসতে হবে। ভালো মানুষ হতে পারলেই জন্ম স্বার্থক হবে। স্কলার্সহোমের শিক্ষার্থীরা এদেশের রত্ম। এই রত্মগুলোই দেশের জন্য বিশাল অর্জন নিয়ে আসবে। যত পড়বে, তত শিখবে। আত্ম-অহংকারী হওয়া যাবে না।

স্কলার্সহোম সিলেটের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ শনিবার (২রা সেপ্টেম্বর) সকালে স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাস অডিটোরিয়ামে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে স্কলার্সহোমের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়।

অধ্যক্ষ লে. কর্ণেল (অব.) মুনীর আহমেদ কাদেরী’র সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রাণীবিদ্যা বিভাগের সিনিয়র প্রভাষক সুজিত রঞ্জন দে।

ইংরেজি বিভাগের প্রভাষক কামরুল হক জুয়েলের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন হাফিজ মজুমদার ট্রাস্টের যুগ্ম সম্পাদক মো. খাইরুল আলম, স্মৃতিচারণ করেন স্কলার্সহোম পাঠানটুলা সেকশনের হেড অব স্কুল সেকশন জেবুননেছা জীবন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ লে. কর্ণেল (অব.) মুনীর আহমেদ কাদেরী বলেন, একটি জাতিকে বিচার করা হয় তার শিক্ষা দিয়ে। যে জাতি শিক্ষায় যত এগিয়ে, সভ্যতার বিনির্মানে তারা তত বেশি স্বয়ংসম্পূর্ণ। স্কলার্সহোমের শিক্ষার্থীরা দেশ-বিদেশে ছড়িয়ে ছিটিয়ে আছে, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে তারা অগ্রণী ভূমিকা পালন করছে, এটা আমাদের জন্য গৌরবের। আমাদের শিক্ষার্থীরা সমাজ ও দেশের বিভিন্ন কল্যাণমূলক কাজে অংশগ্রহণ করছে। দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও বাংলাদেশের নাম উজ্জ্বল করছে।

অনুষ্ঠানের শুরুতে স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসের আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান জাহিদুল ইসলামের তত্ত্বাবধানে ‘বায়োগ্রাফি অব স্কলার্সহোম’ ভিডিও ডকুমেন্টেশন প্রর্দশন করা হয়। এসময় স্কলার্সহোম অন্যান্য শাখার অধ্যক্ষ ও উপাধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031