শিরোনামঃ-

» বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকীতে সাইক্লোনের আলোচনা সভা

প্রকাশিত: ১৪. আগস্ট. ২০২৩ | সোমবার

বঙ্গবন্ধু বাঙালি জাতির মহাকাব্যের রচয়িতা : সায়ফুল আলম রুহেল

ডেস্ক নিউজঃ

বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট জেলা শাখার সাংগঠণিক সম্পাদক ও সাইক্লোন কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি সায়ফুল আলম রুহেল বলেছেন, বাংলাদেশ মহাকাব্য হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার রচয়িতা।

তিনি ভাষা আন্দোলনে সম্পৃক্ত ছিলেন ও নেতৃত্ব দিয়েছেন। মানুষের মুক্তির জন্য বিভিন্ন আন্দোলন সংগ্রামে সক্রিয় ভুমিকা রাখায় জীবনের অধিকাংশ সময় কারাগারে প্রকোষ্ট ছিলেন। বঙ্গবন্ধুর ছয় দফা দাবি ছিল অত্যন্ত যৌক্তিক, পরিপক্ষ ও দূরদর্শী। বাঙালির মুক্তি ও স্বাধীনতার বীজ বপন করে পুরো জাতিকে স্বাধীনতার জন্য তৈরি করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সাইক্লোন কেন্দ্রীয় সংসদ আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও নিবেদিত কবিতা পাঠের আসরে সম্মানিত অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ সোমবার (১৪ আগস্ট) সন্ধ্যায় জিন্দাবাজারস্থ সিলেট এক্সপ্রেস মিলনায়তনে সাইক্লোনের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ বাংলাদেশ ব্যাংক সিলেট-এর সাবেক আহবায়ক পরেশ চন্দ্র দেবনাথ’র সভাপতিত্বে ২৫২তম সাহিত্য আসরে স্বাগত বক্তব্য রাখেন সাইক্লোন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল।

সাইক্লোনের সাহিত্য সম্পাদক গল্পকার তাসলিমা খানম বীথির সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন, কেমুসাস-এর সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, সাইক্লোন কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি গল্পকার সেলিম আউয়াল, সাইক্লোন সভাপতি এডভোকেট আব্দুস সাদেক লিপন, ভ্রমণলেখক মোয়াজ আফসার, পোয়েটসপিডিয়া বাংলা রাইটার্স ক্লাবের সভাপতি রাহনামা শাব্বীর চৌধুরী, কবি ও প্রভাষক ইশরাক জাহান জেলী, কবি সেনোয়ারা আক্তার চিনু, প্রকৌশলী মাছুমা টফি একা, রোটারি ক্লাবের এসিসট্যান্ট গভর্নর রোটারিয়ান আবদুল মুহিত দিদার, কবি কামাল আহমদ, প্রকৌশলী কবি ইফতেখার শামীম প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন, আফজল আহমদ। কবিতা আবৃত্তি করেন কুবাদ বখত চৌধুরী রুবেল, কবি বিমান বিহারী বিশ্বাস।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৬ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930